৪৫০০ টাকায় ঢাকা ন্যাশনাল মেডিক্যালে করোনা পরীক্ষা

0
64

সোহাগ রাসিফ :


রাজধানীর ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালে করোনাভাইরাস (কভিড-১৯) পরীক্ষা চালু করা হয়েছে। এখানে করোনাভাইরাস পরীক্ষা শুরু করায় পুরাণ ঢাকার এ অ লের রোগীরা বিভিন্ন হাসপাতালের হয়রানি থেকে মুক্ত পাবেন বলে জানিয়েছেন হাসপাতাল কতৃপক্ষ।

করোনার উপসর্গ নিয়ে আসা যে কেউ সাড়ে চার হাজার টাকা জমা দিয়ে এ পরীক্ষা করাতে পারবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত করোনা পরীক্ষার এ বুথ খোলা থাকবে। একদিনে শতাধিক রোগীর পরীক্ষা করা যাবে। এ ক্ষেত্রে সংশ্লিষ্টদের অবশ্যই মাস্কসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। এ পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে ৪৮ ঘন্টায়।

ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালের গভর্নিং বডির সদস্য গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইন্সটিটিউট হাসপাতাল সবসময় পুরান ঢাকার মানুষদের  উন্নত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এই সংকটে মানুষের সুবিধার জন্য কভিড-১৯ পরীক্ষার বুথ চালু হয়েছে। যাতে পুরান ঢাকার মানুষ সহজেই এই পরীক্ষা করাতে পারে।

তিনি আরও বলেন, এলাকাবাসী করোনা পরীক্ষার জন্য অন্য হাসপাতালে গিয়ে লাইনে দাড়িয়ে দালালের খপ্পরে পরাসহ  বিভিন্ন ধরনের হয়রানির শিকার হয়। সেজন্যই এ এলাকার মানুষের জন্য এখানে পরীক্ষার সহজ ব্যবস্থা করা হয়। তাছাড়া এখানকার স্বাস্থ্যকর্মীদের যথাযথ নিরাপত্তা দেওয়া হয়।

ঢাকা ন্যাশনাল মেডিক্যালে ইন্সটিটিউট হাসপাতালের সহযোগী অধ্যাপক মিজানুর রহমান কল্লোল বলেন, এখানে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য সুন্দর ব্যবস্থা রয়েছে। আর গরিব মানুষদের হাসপাতাল বলে খ্যাত ঢাকা  ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতাল করোনা রোগীদের সহযোগিতা করার মাধ্যমে নতুন এক অধ্যায়ের সৃষ্টি করল। নিশ্চিত মৃত্যু ঝুকি জেনেও আমি এখনে নিয়মিত রোগিদের সেবায় নিয়জিত আছি।

ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালের উপপরিচালক ডা. এ কে এম নুরুন নবী বলেন, আমরা প্রতিদিন ১০০ স্যাম্পল সংগ্রহ করতে পারব। আমরা সে আলোকে প্রস্তুতি গ্রহণ করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here