বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:১২ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

৪৫০০ টাকায় ঢাকা ন্যাশনাল মেডিক্যালে করোনা পরীক্ষা

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ শনিবার, ২৭ জুন, ২০২০
  • ২৪৫ বার পড়া হয়েছে

সোহাগ রাসিফ :


রাজধানীর ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালে করোনাভাইরাস (কভিড-১৯) পরীক্ষা চালু করা হয়েছে। এখানে করোনাভাইরাস পরীক্ষা শুরু করায় পুরাণ ঢাকার এ অ লের রোগীরা বিভিন্ন হাসপাতালের হয়রানি থেকে মুক্ত পাবেন বলে জানিয়েছেন হাসপাতাল কতৃপক্ষ।

করোনার উপসর্গ নিয়ে আসা যে কেউ সাড়ে চার হাজার টাকা জমা দিয়ে এ পরীক্ষা করাতে পারবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত করোনা পরীক্ষার এ বুথ খোলা থাকবে। একদিনে শতাধিক রোগীর পরীক্ষা করা যাবে। এ ক্ষেত্রে সংশ্লিষ্টদের অবশ্যই মাস্কসহ অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। এ পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে ৪৮ ঘন্টায়।

ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালের গভর্নিং বডির সদস্য গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইন্সটিটিউট হাসপাতাল সবসময় পুরান ঢাকার মানুষদের  উন্নত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এই সংকটে মানুষের সুবিধার জন্য কভিড-১৯ পরীক্ষার বুথ চালু হয়েছে। যাতে পুরান ঢাকার মানুষ সহজেই এই পরীক্ষা করাতে পারে।

তিনি আরও বলেন, এলাকাবাসী করোনা পরীক্ষার জন্য অন্য হাসপাতালে গিয়ে লাইনে দাড়িয়ে দালালের খপ্পরে পরাসহ  বিভিন্ন ধরনের হয়রানির শিকার হয়। সেজন্যই এ এলাকার মানুষের জন্য এখানে পরীক্ষার সহজ ব্যবস্থা করা হয়। তাছাড়া এখানকার স্বাস্থ্যকর্মীদের যথাযথ নিরাপত্তা দেওয়া হয়।

ঢাকা ন্যাশনাল মেডিক্যালে ইন্সটিটিউট হাসপাতালের সহযোগী অধ্যাপক মিজানুর রহমান কল্লোল বলেন, এখানে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য সুন্দর ব্যবস্থা রয়েছে। আর গরিব মানুষদের হাসপাতাল বলে খ্যাত ঢাকা  ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতাল করোনা রোগীদের সহযোগিতা করার মাধ্যমে নতুন এক অধ্যায়ের সৃষ্টি করল। নিশ্চিত মৃত্যু ঝুকি জেনেও আমি এখনে নিয়মিত রোগিদের সেবায় নিয়জিত আছি।

ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউট হাসপাতালের উপপরিচালক ডা. এ কে এম নুরুন নবী বলেন, আমরা প্রতিদিন ১০০ স্যাম্পল সংগ্রহ করতে পারব। আমরা সে আলোকে প্রস্তুতি গ্রহণ করছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD