সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
জবিতে লিফট ছিড়ে আটকে যায় শিক্ষার্থীরা সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দ্বিতীয় ক্যাম্পাস প্রকল্পে কেরানীগঞ্জের চেয়ারম্যানের বাধার অভিযোগ, ১০ দাবিতে উত্তাল জবি জবি শিক্ষার্থীর গায়ে পানির ছিটা, লেগুনা মালিককে প্রক্টরের জরিমানা গুম হওয়া বাবাকে ফিরে পাওয়ার আকুতি জবি শিক্ষার্থীর কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন জবির নাহিদ মনগড়া সংবাদ প্রচারের অভিযোগে দেশ রুপান্তরকে ছাত্রলীগের আইনি নোটিশ শেখ হাসিনার পদ্মাসেতু; দক্ষিনাঞ্চলবাসীর এবারের ঈদ অনেক নিরাপদ-আনন্দময় : সুভাষ চন্দ্র বানবাসী মানুষের জন্য ১৭২০ টন চাল, আড়াই কোটি টাকা বরাদ্দ ডলারের বিপরীতে আবারও মান কমলো টাকার

সীতাকুণ্ডের বিএম ডিপো মৃত্যুপুরী হওয়ার যেসব কারন

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ রবিবার, ৫ জুন, ২০২২
  • ৪৩ বার পড়া হয়েছে

আলোর দেশ ডেস্ক :
সীতাকুণ্ডে অবস্থিত বেসরকারি বিএম কন্টেনার ডিপোতে আগুন লাগার খবর আসে শনিবার (৫ জুন) রাত প্রায় ১১টায়। ডিপোর কর্মী এবং খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট সেখানে ছুটে যান। প্রথমেই তারা ধরে নিয়েছিলেন, এটি সাধারণ অগ্নিকাণ্ড সেভাবেই আগুন নেভানোর প্রস্তুতি নেওয়া হয়। এরই মধ্যে আগুন লাগার খবর শুনে ডিপোর পাশাপাশি আশপাশের স্থানীয় লোকজনও উৎসুক হয়ে সেখানে ভিড় জমান। অনেকেই অগ্নিকাণ্ডের ছবি এবং ভিডিও মোবাইল ফোনে ধারণ করতে থাকেন।

এক পর্যায়ে ফায়ার সার্ভিস পানি নিক্ষেপ শুরু করতেই বিকট শব্দে প্রকম্পিত হয়ে বিস্ফোরণ ঘটে। রাসায়নিক কেমিক্যালের এই বিস্ফোরণে মুহূর্তেই বিএম ডিপো যেন মৃত্যুপুরীতে পরিণত হয়।

শনিবার (৪ জুন) রাত থেকে রোববার (৫ জুন) দিনভর বিএম ডিপোতে অবস্থানকালে প্রত্যক্ষদর্শীরা এমনই তথ্য জানিয়েছেন। প্রায় অভিন্ন কথা বলেছেন ফায়ার সার্ভিসের কর্মীরাও।

সরেজমিনে দেখা গেছে, ফায়ার সার্ভিসের প্রথম যে গাড়িটি এসেছিল সেটিতে বিস্ফোরণ ঘটে। এই গাড়ির সঙ্গে যেসব ফায়ার সার্ভিস কর্মীরা কাজ করছিলেন তাদের মধ্যেই হতাহতের ঘটনা ঘটেছে বেশি।

ডিপোতে উদ্ধার কাজে নিয়োজিত মঞ্জুরুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডকে প্রথম দিকে সবাই খুব সাধারণভাবে নিয়েছিল। এমনকি ডিপো কর্তৃপক্ষ এখানে যে ভয়ঙ্কর রাসায়নিক বা কেমিক্যাল আছে সেটিও সবাইকে সেভাবে জানাননি। ডিপোর মূল ফটক বা প্রবেশ গেট খুলে দেওয়া ছিল। এ কারণে বহিরাগত উৎসুক মানুষ ব্যাপকহারে ভিড় জমান। অনেকেই সেই সুযোগে অগ্নিকাণ্ডের দৃশ্য ভিডিও করতে আগুনের খুব কাছাকাছি গিয়েছিলেন। আর ঠিক এমন সময় ভয়াবহ বিস্ফোরণ ঘটলে এই মর্মান্তিক পরিণতি হয়।

নাম প্রকাশ না করার শর্তে ডিপোতে নিয়োজিত পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ও প্রায় একই কথা বলেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD