মুজিবর্ষ উপলক্ষে বোরহানউদ্দিনে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ

0
25
বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি। -আলোর দেশ।

আলোর দেশ, ভোলা :

‘মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাঁচাই বন’ –এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ছাত্রলীগে নির্দেশনায় ও ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এর পৃষ্ঠপোষকতায় উপজেলা ব্যাপী ৩০০০ (তিন হাজার) ফলদ-ঔষধি বৃক্ষ রোপণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকাল ৬:০০ ঘটিকায় একই সময়ে পৌরসভা সহ উপজেলার প্রতিটি ইউনিয়নে ছাত্রলীগের নেতাকৃর্মীরা এ বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করেন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুজিব উল্ল্যাহ পলাশ বিশ্বাসসহ উপজেলা, পৌর, সরাকারি আব্দুল জব্বার কলেজ ও ভোলা পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের নেতৃবৃন্দ। তবে উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. নজরুল ইসলাম অসুস্থতাজনিত কারণে উপস্থিত হতে পারেন নি।

এর আগে গত বুধবার (১৫ জুলাই) বিকাল ৫:০০ ঘটিকায় বোরহানউদ্দিন উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিব উল্ল্যাহ পলাশ বিশ্বাসের উপস্থিতিতে উপজেলা, পৌর ও ইউনিয়ন  ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে চারা বিতরণ করা হয়।

এ বিষয়ে বোরহানউদ্দিন উপজেলা শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুজিব উল্ল্যাহ পলাশ বিশ্বাস বলেন, বরাবরের মত ছাত্রলীগ সকল প্রকার সামাজিক কর্মকান্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে এসেছে। এবারও তার ব্যতিক্রম নয়। মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে আমরা কেন্দ্রিয় ছাত্রলীগের নির্দেশনায় এ বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছি। আমরা সফলভাবে দেশব্যাপী এক কোটি বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়ন করতে পারলে কিছুটা হলেও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে পারব। তিনি আরও বলেন, এই বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়নে সতঃস্ফূর্তভাবে সকল রকমের সহযোগিতা করার জন্য ভোলা-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলী আজম মুকুল মহোদয় এবং উপজেলা আ’লীগ এর সাধারণ সম্পাদক ও পৌরসভার সম্মানিত মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম মহোদয়কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, মুজিবর্ষ উদযাপনের অংশ হিসেবে গত বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে গণভবন চত্বরে তিনটি চারা রোপণের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে এ কোটি চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচীর শুভ উদ্বোধন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here