বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২, ১০:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
জবিতে লিফট ছিড়ে আটকে যায় শিক্ষার্থীরা সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দ্বিতীয় ক্যাম্পাস প্রকল্পে কেরানীগঞ্জের চেয়ারম্যানের বাধার অভিযোগ, ১০ দাবিতে উত্তাল জবি জবি শিক্ষার্থীর গায়ে পানির ছিটা, লেগুনা মালিককে প্রক্টরের জরিমানা গুম হওয়া বাবাকে ফিরে পাওয়ার আকুতি জবি শিক্ষার্থীর কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন জবির নাহিদ মনগড়া সংবাদ প্রচারের অভিযোগে দেশ রুপান্তরকে ছাত্রলীগের আইনি নোটিশ শেখ হাসিনার পদ্মাসেতু; দক্ষিনাঞ্চলবাসীর এবারের ঈদ অনেক নিরাপদ-আনন্দময় : সুভাষ চন্দ্র বানবাসী মানুষের জন্য ১৭২০ টন চাল, আড়াই কোটি টাকা বরাদ্দ ডলারের বিপরীতে আবারও মান কমলো টাকার

মহানবীকে নিয়ে কটুক্তি, ভারতীয় পণ্য বয়কটের আহ্বান জবি শিক্ষার্থীদের

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ শুক্রবার, ১০ জুন, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে
মহানবী হযরত মোহাম্মদ (সা:) ও তার পরিবারকে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে জবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

জবি প্রতিনিধি:

মহানবী হযরত মোহাম্মদ (সা:) ও তার পরিবারকে নিয়ে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতার অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে ভারতীয় পন্য বয়কটের আহ্বান জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (১০ জুন) পবিত্র জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলা থেকে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে ৫ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করের। এ সময় শিক্ষার্থীরা ভারতে মহানবী (সা:) ও হজরত আয়েশা (রা:) কে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে নিন্দা প্রস্তাব আনার জোর দাবি জানিয়েছেন।

শিক্ষার্থীরা বলেন, মহানবী (সা:) কে নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দুই নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী কুলাঙ্গারদের অবিলম্বে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। একই সাথে ভারতীয় সকল পণ্য বয়কটের অনুরোধ জানানো হয়।

একটি বিশেষ উদ্দেশ্য হাসিল করতে এ ধরণের ধর্মীয় অপবাদ ছড়ানো হচ্ছে বলে মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক হিস্ট্রি বিভাগের শিক্ষার্থী আবদুল কাদের।

তিনি বলেন, ‘বিজেপি নেতাদের বক্তব্য ভারতীয় উপমহাদেশ সহ গোটা বিশ্বের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের একটি পায়তারা। আমরা মুসলিম বিশ্ব এক বিন্দু রক্ত থাকতে তা মেনে নিব না।’

উল্লেখ্য, ভারতের কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক মুখপাত্র নুপুর শর্মা এক টেলিভিশন শো-তে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা:) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন। পরে দলটির নয়াদিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালও নুপুর শর্মার মন্তব্যের সমর্থনে টুইট করেন। এতে ক্ষুব্ধ হয়ে বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD