সোমবার, ১৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

মহানগর উত্তর যুবলীগের কান্ডারী হতে চান তাসবীরুল হক অনু

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯
  • ৬৯৬ বার পড়া হয়েছে
তাসবীরুল হক অনু। -আলোর দেশ

আলোর দেশ, ঢাকা :

  • যুবলীগে নতুন নেতৃত্ব খুঁজছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • স্বচ্ছ ভাবমূর্তি ও সাংগঠনিক দক্ষতাসম্পন্ন ব্যক্তিদের শীর্ষপদে বসানো হবে
  • যাদের ছাত্রলীগ ব্যাকগ্রাউন্ড আছে এদের থেকে নেতৃত্ব নির্বাচন চান সাবেক ছাত্রনেতারা

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় সম্মেলন । এরপরই আসতে পারে আওয়ামী যুবলীগের গুরুত্বপূর্ণ দুই ইউনিট ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ সম্মেলনের তারিখ এমনা জানিয়েছেন সংগঠনটির শীর্ষ নেতারা।

যুবলীগের মহানগর সূত্রে জানা যায়, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগের নতুন নেতৃত্ব খুঁজছেন। যারা সংগঠনের দুঃসময়ে পাশে ছিলেন, দলে পরীক্ষিত, ত্যাগী, ক্লিন ইমেজ ও সাংগঠনিকভাবে দক্ষ এমন অনেক নেতার প্রোফাইল এখন সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার হাতে। দলীয় ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে যুবলীগের ইমেজ ফিরিয়ে আনতে এসব নেতার বিষয়ে অনুসন্ধান এবং সাংগঠনিক দক্ষতার বিষয়ে অনুসন্ধান করছেন তিনি। এর মধ্যে থেকে বাছাই করে স্বচ্ছ ভাবমূর্তির ও সাংগঠনিক দক্ষতাসম্পন্ন দু’জনকে যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হবে। একইসঙ্গে যুবলীগ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণেরও নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নতুন ক্লিন ইমেজের নেতৃত্ব বাছাইয়ের প্রক্রিয়া চলছে।

ঢাকা মহানগর যুবলীগের নতুন নেতৃত্ব প্রসঙ্গে জানতে চাইলে যুবলীগের ৭ম জাতীয় কংগ্রেসের আহ্বায়ক চয়ন ইসলাম বলেন, যুবলীগের কেন্দ্রীয় সম্মেলনের পরে যারা নতুন নেতৃত্বে আসবেন তাদের নেতৃত্বেই মহানগর সম্মেলন হবে।

এবার সংগঠনে স্থান পাবেন পরিচ্ছন্ন ইমেজ, দক্ষ সংগঠক, ত্যাগী নেতারা। এ ছাড়া ছাত্রলীগের ব্যাকগ্রাউন্ড আছে এরকম দেখে নেতৃত্ব নির্বাচন করা হবে বলে যুবলীগের বর্তমান মহানগর নেতারা মনে করেন।

এদিকে ঢাকা মহানগর দুই ইউনিটে শীর্ষ পদ পেতে চলছে নেতা-কর্মীদের লবিং ও তদবির। তবে ঢাকা মহানগর উত্তর যুবলীগের শীর্ষ পদের দৌড়ে এগিয়ে আছেন তাসবীরুল হক অনু।

বর্তমানে ঢাকা মহানগর উত্তর যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তাসবীরুল হক অনু। ছাত্র থাকাকালীন সময় থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন। বিএনপি-জামাত জোট সরকারের আমলে, দলের দুঃসময়ে তিনি মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব (২০০১-২০০৮) অত্যন্ত বলিষ্ঠটার সাথে পালন করেছেন।

তিনি জোট সরকারের অপ-শাসনের বিরুদ্ধে আন্দোলন করে বহু হামলা-মামলার শিকার হয়েছেন। বরণ করেছেন কারা নির্যাতন। এই তরুন তুর্কী ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও ধানমণ্ডি থানা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি। ১/১১ এর দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে মানববন্ধনসহ সকল কর্মসূচিতে তার ছিল সক্রিয় অংশগ্রহণ। বিএনপি-জামাত জোট সরকারের হরতাল, অবরোধের বিরুদ্ধে সকল কর্মসূচি, আন্দোলন ও সংগ্রামে সবসময় রাজপথে সক্রিয় অংশগ্রহণ করেন তিনি। তার রাজনীতির পথচলায় ছিল অনেক ত্যাগ-তিতিক্ষা আর সংগ্রাম। ইতোমধ্যে তার বলিষ্ঠ নেতৃত্ব আর ক্লিন ইমেজের কারণে, অনেক সুনাম অর্জন করেছেন।

তরুণ ও ক্লিন ইমেজের নেতা হিসেবে তার আলাদা একটা গ্রহণযোগ্যতা রয়েছে। যদি ঢাকা মহানগর উত্তরে তাসবীরুল হক অনু কে দায়িত্ব দেওয়া হয়, তাহলে- তিনি অত্র এলাকা জুড়ে সবাইকে সংগঠিত করে আওয়ামী পরিবারের সদস্যদের নিয়ে রাজনীতি করে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী ও মসৃন করতে গুরুত্বপূর্ণ সহায়ক ভূমিকা পালন করবেন বলে এমনটাই প্রত্যাশা করছেন যুবলীগের মাঠ পর্যায়ের সকল নেতাকর্মীরা।

সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমানে যুবলীগের এই নেতা এবার ঢাকা মহানগর উত্তর যুবলীগের কাণ্ডারী হতে চান। তার বিশ্বাস দল সুযোগ দিলে যুবলীগের রাজনীতিতে সুস্থধারা ফিরিয়ে আনবেন। পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন করবেন। সংগঠনকে শক্তিশালী করতে নিরন্তর কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এ প্রসঙ্গে তাসবীরুল হক অনু বলেন, “আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে রাজনীতি করতে চাই। সেই লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে জায়গায় রাজনীতি করার সুযোগ দিবেন সেখানেই সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবো।”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD