বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

ফায়ার সার্ভিসের পানি শেষ, পুকুরের পানিতে সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ সোমবার, ৭ জুন, ২০২১
  • ৪২ বার পড়া হয়েছে


ভোররাত ৪টায় মহাখালীর সাততলা বস্তিতে আগুনের সূত্রপাত। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট। কিন্তু ঘণ্টাখানেক পরই ফায়ার সার্ভিসের সব ইউনিটের গাড়ির পানি শেষ হয়ে যায়। পরে আশপাশের এলাকার পুকুর এবং জলাশয়ে পানির জন্য ছুটে যান তারা।

পৃথক ছয়টি পাম্পের সাহায্যে এসব জলাশয় থেকে পানি নিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

ফায়ার সার্ভিসের সংশ্লিষ্টরা জানিয়েছেন, পুকুর এবং জলাশয়ের পানি পাওয়ায় নিরবচ্ছিন্ন ভাবে বস্তির আগুন নিয়ন্ত্রণ করতে পেরেছেন তারা। এর মধ্যে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পুকুরের পানি সবচেয়ে বেশি কাজে দিয়েছে। এভাবে প্রতিটি এলাকায় একটি করে পুকুর থাকা জরুরি ছিল।

সরেজমিনে দেখা যায়, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের ভেতর আইপিএইস পুকুরের উত্তর দিকে পৃথক তিনটি পাম্প দিয়ে সাততলা বস্তিতে পানি সরবরাহ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এভাবে আরেকটি পাম্প দিয়ে সংক্রামক ব্যাধি হাসপাতালের ভেতরের একটি পুকুর থেকে পানি আনা হচ্ছে। যদিও পরে সরবরাহ নিশ্চিত করতে পানি নিয়ে ফায়ার সার্ভিসের বড় গাড়ি ও ওয়াসার পানিবাহী গাড়ি আসে।

ফায়ার সার্ভিসের কর্মী মাকসুদ হাসান বলেন, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পুকুর থেকে সাততলা বস্তির দূরত্ব ৫০০ মিটারের মতো হবে। সাধারণত এমন কাছাকাছি পানি পাওয়া যায় না। পানি সরবরাহ স্বাভাবিক থাকায় আগুন নিয়ন্ত্রণ সহজ হয়েছে। এভাবে ঢাকার অন্যান্য এলাকায় পুকুর থাকলে আগুনের ভয়াবহতা থেকে রক্ষা পাওয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD