বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০২:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

পুরান ঢাকায় উন্মুক্ত বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৬৪ বার পড়া হয়েছে

জবি প্রতিনিধি:

মহান বিজয় দিবস উপলক্ষে ওল্ড ঢাকা ডিবেট সার্কেলের (ওডিসি) আয়োজনে পুরান ঢাকায় এক বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। “যুথবদ্ধ মননে হাঁটি ঐতিহ্যের পথে” এই স্লোগানকে সামনে রেখে গত ১৪ ও ১৫ ডিসেম্বর দুইদিন ব্যাপী পুরান ঢাকার গেন্ডারিয়া কিশোলয় কচি কাচা মেলায় এ বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
পুরান ঢাকা কেন্দ্রিক সংস্কৃতি ও ঐতিহ্যের বলয়কে ধরে রাখা ও তার অনুশীলনের ধারা অব্যাহত রাখতে ওল্ড ঢাকা ডিবেট সার্কেলের যাত্রা শুরু হয়। “গঁংঃবৎবফ ড়ভ খড়মরপ ধঃ ঙষফ উযধশধ” এই স্লোগান নিয়ে ওল্ড ঢাকা ডিবেট সার্কেল ওপেন ডিবেট চ্যাম্পিয়নশীপ ২০১৯ এর আয়োজন করে। ১৪ই ডিসেম্বর উদ্ধোধনী দিবসে উদ্ধোধন ঘোষনা করেন সম্মিলিত মুক্তিযোদ্ধা ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ.এম.শফিউর রহমান (দুলু)।
উদ্ধোধনী দিনে প্রিলিমিনারি রাউন্ড বিতর্কে দেশের বিভিন্ন প্রান্ত থেকে খ্যাতনামা প্রতিষ্ঠানের সেরা বিতার্কিকরা অংশগ্রহন করেন। ১৫ই ডিসেম্বর গ্রান্ড ফাইনাল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতায় বিজয়ী দলের সদস্যরা হলেন জগন্নাথ বিশ^বিদ্যালয়ের আলিম দেওয়ান, খুলনা বিশ^বিদ্যালয়ের নাফিজ রহমান এবং ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ইশতিয়াক আহমেদ তূর্য এবং রানার আপ দলের সদস্যরা হলেন বুয়েটের তিন শিক্ষার্থী তৈয়ব আহমেদ, শীর্ষ সংসপ্তক ও তাহমিদ হাসান। অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ বির্তক প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন। ফাইনালে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন বিজয়ী দলের ইশতিয়াক আহমেদ তূর্য এবং ডিবেটার অব দ্যা টূর্ণামেন্ট নির্বাচিত হয় শীর্ষ সংসপ্তক।
ওল্ড ঢাকা ডিবেট সার্কেলের চিফ এক্সিকিউটিভ মেম্বার ও জবি ডিবেট সোসাইটির সাবেক সভাপতি সবুজ রায়হানের সভাপতিত্বে ও জবি ডিবেট সোসাইটির সাবেক সাধারন সম্পাদক মোঃ মাহিদুল ইসলামের সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা (সচিবালয়) রুবেল রানা, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সভাপতি আব্দুল্লাহ মোহাম্মদ শুকরানা এবং বাংলাদেশ ডিবেট ফেডারেশনের রিজিওনাল কো-অর্ডিনেটর (ঢাকা ডিভিশন) সাইফ আহমেদ খান ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD