নানা আয়োজনে শেষ হল সংবৃতার অষ্টম আবৃত্তি উৎসব

0
34

আলোর দেশ, ঢাকা :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে নানা আয়োজনের মধ্য দিয়ে ‘শুধু অকারণে পুলকে, নদী-জলে পড়া আলোর মতন ছুটে যা ঝলকে ঝলকে’- এই স্লোগানে সংবৃতার অষ্টম আবৃত্তি উৎসব শেষ হয়েছে।

রাজধানীর শাহবাগে অবস্থিত কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে দুই দিনব্যাপী এই উৎসব অনুষ্ঠিত হয়। এ আয়োজনের দ্বিতীয় দিন শনিবার আবৃত্তি পরিবেশন করেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় আবৃত্তিশিল্পী মুনমুন মুখার্জি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক আবৃত্তি সংগঠন সংবৃতা আবৃত্তি চর্চা ও বিকাশ কেন্দ্র বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সদস্যভুক্ত একটি আবৃত্তি সংগঠন। সংবৃতা প্রতি দুই বছর পরপর একটি প্রতিযোগিতামূলক আবৃত্তি উৎসবের আয়োজন করে থাকে।

এই উৎসবে দেশের প্রায় ছয় শতাধিক বাছাই করা প্রতিযোগী অংশ নেয়। এতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১ম স্থান অধিকার করেছে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী মাহফুজ আহমেদ। ২য় স্থান অধিকার করেন বরিশাল ইঞ্জিনিয়ারিং কলেজের মশিউর রহমান, ৩য় স্থান অধিকার করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের মৃত্তিকা মোস্তফা জীম, ৪র্থ স্থান অধিকার করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফারহানা কবির প্রতি। ৫ম স্থান অধিকার করেন ইডেন মহিলা কলেজের লামিয়া ফারজানা হৃদি।

সংবৃতার সভাপতি এ কে এম সামসুদ্দোহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামসুজ্জামান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকামউল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের অধ্যাপক ড. নিরঞ্জন অধিকারী, আবৃত্তি শিল্পী ও ভাষা সৈনিক আশরাফুল আলম, আবৃত্তি শিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায় প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here