বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্ব : আলোচনার শীর্ষে যারা

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯
  • ৪৬৮ বার পড়া হয়েছে
ছবিতে আবুল কালাম আজাদ হাওলাদার, তারিক সাঈদ ও আনিসুজ্জামান রানা <> আলোর দেশ

আলোর দেশ, ঢাকা :

দীর্ঘ ১৪ বছর পর আগামী ১১ ই নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা মহানগর দক্ষিণের সম্মেলন ।

দীর্ঘদিন সম্মেলন না হওয়ায় অনেক ত্যাগী নেতা কর্মীরা হতাশ হয়ে পড়েছিল । কিন্তু এবার সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকে তাদের মধ্য উৎসাহ উদ্দীপনা লক্ষ করা যাচ্ছে । এত দিন যারা সংগঠনের জন্য কাজ করেনি, সে রকম অনেকেই পদ প্রত্যাশী হিসেবে এখন মাঠে নেমেছে । সম্মেলনকে কেন্দ্র করে এখন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের যে সব নেতাদের নাম আলোচনার শীর্ষে রয়েছে । তারা এখন সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন।

দলীয় সূত্রে জানা গেছে, এবার যারা পদ প্রত্যাশী তাদের প্রত্যেকের অতীত ও বর্তমান কর্মকান্ডকে নজরে রাখছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বিশেষ করে যুবলীগের ক্যাসিনো কান্ডের পরে যাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপকর্মে জড়িত থাকার অভিযোগ আছে, তারা অনেকটাই ছিটকে পরতে পারেন সংগঠনের নেতৃত্ব থেকে।

সূত্র জানায় সৎ, শিক্ষিত,পরিশ্রমী ,দক্ষ সংগঠক ও ক্লিন ইমেজের আওয়ামী পরিবারের সন্তান এবং সাবেক ছাত্রনেতা যারা সংগঠনের জন্য শ্রম ও ত্যাগ করেছেন তাদের মধ্যে থেকে নেতৃত্ব নির্বাচন করা হবে। তবে নবীন-প্রবীণের মেলবন্ধনে স্বেচ্ছাসেবক লীগে একটি স্বচ্ছ নেতৃত্ব আনবেন মাননীয় প্রধানমন্ত্রী । তার সিদ্ধান্তই হবে চূড়ান্ত।

আসন্ন সম্মেলনকে ঘিরে এরই মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদের জন্য আলোচনা আছেন বেশ কয়েকজন প্রার্থী। দীর্ঘদিনের রাজপথের সক্রিয়তা ও ক্লিন ইমেজ বিবেচনায় সভাপতি হওয়ার দৌড়ে যারা এগিয়ে আছেন তাদের মধ্যে অন্যতম হলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার ।

এ ছাড়া সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিটুর প্রার্থী হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। তবে তার বিষয়ে ইতিমধ্যে দুর্নীতি দমন কমিশন তদন্ত করছেন বলে শোনা যাচ্ছে। এছাড়াও তার ছোট ভাই নাদিম ইসমাইল চৌধুরী সম্রাটের মহানগর দক্ষিণ যুবলীগ কমিটির সাংস্কৃতিক সম্পাদক ছিলেন । ইসমাইল চৌধুরী সম্রাটের সাথে আরিফুর রহমান টিটুর সখ্যতা ও ঘনিষ্ঠতা ছিল। ইতিমধ্যে বিভিন্ন পত্রিকায় তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের সংবাদ প্রকাশিত হয়েছে, যা সংগঠনের জন্য লজ্জাজনক বলে জানান অনেকে।

সভাপতি পদে আরো আলোচনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান রিপন। যিনি ইসমাইল চৌধুরীর সম্রাট ও কাউন্সিলর মমিনুল হক সাঈদের হাত ধরে বিআইডব্লিওটিএ এর ঠিকাদার সমিতির সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন । তাদের সাথে তার ছিল বেশ সখ্যতা। এ ছাড়াও তার বিরুদ্ধে রয়েছে টেন্ডার নিয়ন্ত্রণ সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ, যা দলের জন্য বিব্রতকর।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে যাদের নাম আলোচনার শীর্ষে রয়েছে তারা হলেন সাবেক মহানগর ছাত্রলীগ নেতা ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য শেখ আনিসুজ্জামান রানা। আরো আলোচনায় রয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদ। পাশাপাশি সাধারণ সম্পাদক হিসেবে আরো নাম শোনা যাচ্ছে, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক এবিএম আহম্মদ উল্যাহ পপ্পি, মোস্তাফিজুর রহমান ইরান, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক খন্দকার তৌহিদুল ইসলাম সোহাগ, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক মির্জা মুর্শেদুল আলম মিলন, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক শাহিনুর রহমান শাহিন।

সংগঠনের সকল তৃণমুল ত্যাগী ও পরিচ্ছন্ন নেতাকর্মীরা প্রত্যাশা করেন, সংগঠনের কার্যক্রমকে আরও গতিশীল করতে সংগঠনের মধ্যে থেকে সৎ, শিক্ষিত, সাবেক ছাত্রনেতা, ত্যাগী ও পরিশ্রমীদের মধ্যে থেকে আগামী সম্মেলনে সভাপতি সাধারণ সম্পাদক মনোনীত করা হোক। তাহলেই সংগঠন আরো গতিশীল, প্রাণবন্ত ও উজ্জীবিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD