টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ, টেস্টে মুমিনুল

0
14

আলোর দেশ, ঢাকা :


সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার কারণে আসন্ন ভারত সফরে টি-টোয়েন্টি এবং টেস্ট দুই ফরম্যাটেই বাংলাদেশ দলকে নতুন অধিনায়ক নির্ধারণ করতে হয়েছে।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ রিয়াদের নাম ঘোষণা করা হয়েছে। অন্যদিকে একই সফরের টেস্ট দলের জন্য নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে মুমিনুল হকের নাম।

সাকিবের নিষেধাজ্ঞার ঘোষণা আসার ঘণ্টাখানেক পরই নতুন দল ঘোষণার জন্য গণমাধ্যমের সামনে আসেন বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং নির্বাচক হাবিবুল বাশার সুমন। প্রথমেই অধিনায়কদের নাম ঘোষণা করেন আকরাম খান। এরপর টি-টোয়েন্টি ও টেস্টে সাকিবের পরিবর্তে কে থাকছেন এবং টেস্ট দল ঘোষণা করেন প্রধান নির্বাচক নান্নু।

আগামীকাল বুধবার ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে মুশফিকদের। ৩ নভেম্বর নয়াদিল্লীতে প্রথম টি-টোয়েন্টির মধ্য দিয়ে শুরু হবে তিন ম্যাচ সিরিজ। এরপর শুরু হবে দুই টেস্টের সিরিজ।

টি-টোয়েন্টি স্কোয়াড :

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, তাইজুল ইসলাম, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, আরাফাত সানি, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আবু হায়দার রনি, মোহাম্মদ মিঠুন।

টেস্ট স্কোয়াড :

মুমিনুল হক (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাইফ হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি, লিটন দাস, নাঈম হাসান, এবাদত হোসেন, মাহমুদউল্লাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here