বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০২:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

জবিতে সংগঠন উচ্ছেদ করে মেডিক্যাল সেন্টার সম্প্রসারন, নেতৃবৃন্দের নিন্দা

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ২১০ বার পড়া হয়েছে

জবি প্রতিনিধি :

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অবকাশ ভবনের ২য় ও ৩য় তলার সংগঠনসমূহের অফিস কক্ষ সরিয়ে মেডিকেল সেন্টার সম্প্রসারণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। রোববার এক যুক্ত বিবৃতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সেবার মান বৃদ্ধিতে মেডিকেল সেন্টার সম্প্রসারণ ও একটি অত্যাধুনিক ল্যাবরেটরী স্থাপনের সিদ্ধান্ত গ্রহন করেছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের চিকিৎসাসেবার মান বৃদ্ধির এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। কিন্তু মেডিকেল সেন্টার ও ল্যাবরেটরি স্থাপনের জায়গা নির্ধারণে যে সিদ্ধান্ত নেয়া হয়েছে, তাতে আমাদের আপত্তি রয়েছে। ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনে প্রায় অর্ধশত বছর ধরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কার্যক্রম চালিয়ে আসছে। সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনগুলো বিশ্ববিদ্যালয়ের প্রাণ। যা সহশিক্ষা কার্যক্রমসহ বিশ্ববিদ্যালয় ও জাতীয় সংকটে বৃহৎ ভূমিকা রেখে আসছে। এমতাবস্থায় ক্রিয়াশীল সংগঠনের অফিস কক্ষ উচ্ছেদ করে সেখানে মেডিকেল সেন্টার স্থাপনের কোন যৌক্তিকতা নেই। একই সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন এরুপ সিদ্ধান্ত গ্রহণের পূর্বে কোনো সংগঠনের সাথে বিন্দুমাত্র আলোচনা না করে প্রজ্ঞাপন জারির তৃতীয় দিন অতিবাহিত হওয়ার পরেও কোনো সংগঠনকে প্রজ্ঞাপনের কপি বা কোনো অফিসিয়াল নোটিশ না দিয়ে সংগঠনের কর্মীদের অনুপস্থিতিতে রুম স্থানান্তরের সিদ্ধান্তের বিরুদ্ধে আমরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।

নেতৃবৃন্দ আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিকিৎসা সেবার মান বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের কাজ দ্রুত শেষ করে বর্তমান মেডিকেল সেন্টারটির পাশে অবস্থিত প্রশাসনিক অফিস স্থানান্তর করে সেখানে মেডিকেল সেন্টার সম্প্রসারিত করা যেতে পারে অথবা বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের বিভাগসমূহ নতুন ভবনে স্থানান্তর করে সেখানে মেডিকেল সেন্টারটি স্থানান্তর করা যেতে পারে। এতে করে বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ তাদের কার্যক্রম চালাতে পারবে। এতে করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের উন্নয়ন ও সেবার মানও বৃদ্ধি পাবে।

বিবৃতিতে উল্লেখ্য সংগঠনগুলো হলো- জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচিত্র সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সায়েন্স ফিকশন সোসাইটি, উদীচী- জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ, মুক্তমঞ্চ পরিষদ-জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রঙ্গভূমি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনসিসি ক্যন্টিনজেন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি, জবি রেন্জার ইউনিট।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD