বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

জগন্নাথে এসে ক্ষমা চাইল র‌্যাব

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ৯২৬ বার পড়া হয়েছে

জবি প্রতিনিধি :

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর র‌্যাবের হামলার ঘটনার সুষ্ঠু বিচার দাবী করে রায়সাহেব বাজার মোড়ে সড়ক অবরোধ করে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। পরে র‌্যাবের ডিজি বেনজির আহমেদের পাঠানো প্রতিনিধি দল ক্যাম্পাসে এশে লিখিত ক্ষমা চাইলে আন্দোলন বন্ধ করে শিক্ষার্থীরা।

জানা যায় গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালেয়র উত্তরণ-২ বাসটি সায়দাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে পৌছানোর পর ক্যাম্পাস বাসের সামনে র‌্যাব-১০ এর গাড়ি (ঢাকা মেট্রো চ- ৫৩২২৩৭) রাস্তায় দাঁড় করিয়ে লোক নামাতে শুরু করলে বাসের শিক্ষার্থীরা গাড়ি সরাতে বলে। এতে কথা কাটাকাটির এক পর্যায়ে কিছু র‌্যাব শিক্ষার্থীদের ধাওয়া করে এবং মারধর করে। এসময় র‌্যাব জোড়পূর্বক অনেক শিক্ষার্থীকে গাড়িতে তুলে নেওয়ার চেষ্টা করে। এতে ৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হন।

এর পরিপ্রেক্ষিতে রবিবার (১৫ সেপ্টেম্বর) সাড়ে আটটা থেকেই ক্লাস-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের বাস থামিয়ে রায়সাহেব বাজার মোড়ে শিক্ষার্থীদের সমাগম হয়। তারা ২ ঘন্টা শান্তিপূর্নভাবে রাস্তা বন্ধ রাখলে সদরঘাট থেকে গুলিস্তান রোডে তীব্র যানজট সৃষ্টি হয়।‘র‌্যাবের সিনিয়র কর্মকর্তারা ক্যাম্পাসে আসবে’ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামালের এমন আশ্বাসে ১১ টার দিকে শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান নেন।

এরপর র‌্যাবের ডিজি বেনজির আহমেদের পাঠানো প্রতিনিধি দল দুপুর ১টায় ক্যাম্পাসে আসে। পরে উপাচার্যের কার্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা লিখিতভাবে ক্ষমা চান।

এসময় র‌্যাব-১০ এর অধিনায়ক কাইয়ুমুজ্জামান বলেন, “সেদিনের অনাকাঙ্খিত ঘটনার জন্য আমরা আন্তরিকভাবে দুক্ষিত। ঘটনার দিনে র‌্যাবের গাড়িতে উপস্থিত সদস্যের (যে হামলা করে) তদন্ত করে ব্যাবস্থা নিব এবং ভবিষ্যতে এমন কর্মকান্ড যাতে আর না হয় সেজন্য র‌্যাব সদস্যদের সাবধান করে দেয়া হবে। আর সার্বিক বিষয়টি বন্ধ’ত্ব দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ করছি।” র‌্যাবের আনেক সদস্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিল বলে এই ক্যাম্পাসের সাথে র‌্যাবের বন্ধুত্বপূর্ন সম্পর্ক সবসময় অটুট রাখার অনুরোধ করছেন র‌্যাব-১০ এর অধিনায়ক কাইয়ুমুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, প্রক্টর ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টরবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, এডিসি হুমাউন কবির, ডিএমপি লালবাগ বিভাগের ডিসি মোঃ মোন্তাসির, র‌্যাব-১০ এর অধিনায়ক কাইয়ুমুজ্জামান, র‌্যাব-১০ এর স্কয়াড কমান্ডার এএসপি রেজাউল করিম পিপিএম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD