শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা হলেন ভোলার রায়হান শিল্পী তাহেরা চৌধুরীর প্রয়াণ দিবস, ৩০০ শিশুকে ছবি আঁকার উপকরণ বিতরণ জিয়া-মোস্তাকচক্র চার নেতাকে হত্যা করে এনেছে আরেকটি কালো অধ্যায় : ড. কামালউদ্দীন এমন কবি-প্রকাশক কি আর ফিরে আসবেন? : কামালউদ্দীন আহমেদ বিইউবিটিতে ২য় বারের মত আইসিপিসি এশিয়া-ঢাকা প্রোগ্রামিং প্রতিযোগিতার সমাপ্তি বিধবা নারীর জমি দখলের অভিযোগে ব্যাংকের পরিচালককে আইনি নোটিশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন রিকশা থেকে পড়ে জবি ছাত্রীর মৃত্যু, বন্ধু রিমান্ডে মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতা হলেন রাজ গৌরীপুরের গোলাম মোস্তফা বাঙ্গালীর ফিনিক্স পাখি শেখ হাসিনা

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা হলেন ভোলার রায়হান

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৭ বার পড়া হয়েছে
ছবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সদস্য রায়হান কবির (বাঁ থেকে)।

স্টাফ রিপোর্টার :

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নিবার্হী সংসদের সদস্য নিবার্চিত হয়েছেন ভোলা জেলার কৃতি সন্তান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা রায়হান কবির। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। তাঁকে সদস্য ঘোষণা করার পর লালমোহন থানায় তার পরিবার ও শুভাকাঙ্খীদের মাঝে বইছে আনন্দ ও উচ্ছ্বাসের হাওয়া। এর আগে তিনি আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শৈশব জীবনে তিনি ভোলা জেলার লালমোহন উপজেলার ধলীগৌর নগর ইউনিয়নের আওয়ামী পরিবারে বেড়ে উঠেছেন। ধলীগৌর নগর ইউনিয়নের বাউরিয়া গ্রামের মোঃ শাহ আলম ও করিম জাহান বেগমের কনিষ্ঠ ছেলে। শৈশব থেকেই রায়হান কবির অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী এবং ছাত্রজীবন থেকে সক্রিয়ভাবে বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসেবে কাজ করেছেন।

বিভিন্ন সংকটকালীন সময়ে ছাত্রলীগের কর্মী হিসেবে আন্দোলন সংগ্রামে সবসময় সক্রিয় ছিলেন। ২০১৪ সালের শুরু থেকে প্রায় ৯ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতি করেছেন।

তাঁর পরিবার দীর্ঘ বছর লালমোহন উপজেলা আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত।বিএনপি সরকারের সময়কালে রায়হান কবিরের পরিবার একাধিক হামলা ও মামলার শিকার হয়েছেন।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নব-নির্বাচিত সদস্য রায়হান কবির বলেন, বঙ্গবন্ধুর আর্দশ ও মুক্তি যুদ্ধের চেতনা নিয়ে বাংলাদেশ ছাত্রলীগকে এগিয়ে নিতে সর্বদা চেষ্টা করবো। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন ছাত্রলীগের কর্মী এটা আমার বড় পরিচয়। মানবতার মা, বিশ্ব শান্তির অগ্রদূত মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সর্বদা সচেষ্ট থাকবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD