বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

কবি নজরুল সরকারি কলেজের সব সংকট নিরসনের আশ্বাস দেন শিক্ষামন্ত্রী

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ২০০ বার পড়া হয়েছে
কবি নজরুল সরকারি কলেজে বক্তব্য দিচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। -আলোর দেশ

আলোর দেশ, ঢাকা :

রাজধানীর প্রাচীনতম কবি নজরুল সরকারি কলেজে একাডেমিক ভবন নির্মাণ, পরিবহন, শিক্ষক ও আবাসন সংকটসহ সব সমস্যা সমাধান করার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ভাস্কর্য ‘মুক্তি সোপান’ উদ্ধোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, কলেজের পাশে পড়ে থাকা পরিতাক্ত ডাফরিন হলের জায়গায় বহুতল বভন নির্মাণ করে থানা শিক্ষা অফিসকে ২টি ফ্লোর এবং বাকি ফ্লোরগুলো কলেজকে দেয়া হবে। এছাড়াও কলেজে ১০তলা ভবন নির্মাণের জটিলতা নিরসন করে দ্রুত কাজ শুরু করার আশ্বাস দেন তিনি। এর বাইরেও কলেজের পাশের পরিতক্ত জায়গায়গুলোতে একাডেমিক ভবন বা হল নির্মাণ করার কথাও বলেন মন্ত্রী।

তিনি বলেন, কবি নজরুল সরকারি কলেজের শহীদ শামসুল আলম ছাত্রাবাসটিকে সংস্কার এবং দখল হয়ে যাওয়া জায়গাগুলো পুনরুদ্ধার করে বহুতল হল নির্মাণ করা হবে। এসময় কলেজের শিক্ষার্থীদের যাতায়াত সমস্যা সমাধানে পরিবহন সংকট নিরসনের কথা বলেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়েরে অধিভুক্ত ৭কলেজের শিক্ষার মান বৃদ্ধি এবং শিক্ষক সংকটসহ বিভিন্ন সমস্যা নিয়ে কলেজগুলোর অধ্যক্ষদের সঙ্গে আলোচনা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এসকল সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছে সরকার।

দেশে এই প্রথম কোন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ গ্রানাইট পাথরে খোদাই করে ৩০ফিট দেওয়ালে ভাস্কর্য হিসেবে তুলে ধরায় কলেজের অধ্যক্ষকে অভিনন্দন জানিয়ে মন্ত্রী বলেন, ৭ই মার্চের ভাষণ ইউনেস্কো থেকে স্বীকৃতি পাওয়ার পর বিশে^র দরবারে শ্রেষ্ঠ ভাষণ হিসেবে প্রতিষ্ঠিত হয়। ভাস্কর্যটি ভাস্কর শিল্পী জাহানারা পারভীনের তৈরি।

এর আগে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর কবি নজরুল সরকারি কলেজের বিএনসিসি ক্যাডেটরা মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। এছাড়াও কলেজের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শিক্ষকরা। এসময় তিনি ছাত্র-ছাত্রীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষাথীদের মাদক, জঙ্গি ও সন্ত্রাসবাদ থেকে দূরে থাকার আহ্বান করেন ।

কবি নজরুল সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাাসা শিক্ষা অধিদপ্তরের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক, কলেজের উপাধ্যক্ষ ড. খালেদা নাসরীন ও শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আকবর হুছাইন। এছাড়া কবি নজরুল সরকারি কলেজের সাবেক সাধারণ সম্পাদক মাঈনুল হাওলাদার কলেজের বিভিন্ন সমস্যা নিয়ে বক্তব্য রাখেন। এসময় অত্র কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD