এসএসসি ফলাফলে ঢাকার সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের চমক

0
1542

আলোর দেশ, ঢাকা :

প্রতিবারের ন্যায় ২০২০ সালের এসএসসি ফলাফলেও চমক দেখিয়েছে ঢাকা ডেমরার সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ। ঢাকা বোর্ডে এসএসসিতে ৬৮৭ জিপিএ-৫ নিয়ে অসাধারণ সাফল্য অর্জন করলো প্রতিষ্ঠানটি।

পরীক্ষা শেষের পচাত্তর দিনের মাথায় অনেক প্রত্যাশার পর এবারের ফল প্রকাশিত হলো। সময় স্বাভাবিক হলে এতক্ষণে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের প্রাঙ্গণ আনন্দ উচ্ছ্বাস ও নাচগানে মুখর হয়ে উঠতো। তারপরও উত্তীর্ণ কৃতী শিক্ষার্থী ও অভিভাবকেরা পুনঃপুন ফোনকলে তাদের আনন্দের কথা জানাচ্ছেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল ও শিক্ষকদের। সেইসাথে প্রতিষ্ঠান ও শিক্ষকদের ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করছেন অভিভাবকরা।

কোভিড-১৯ উচ্ছ্বসিত ও আপূত উত্তীর্ণ শিক্ষার্থীদের প্রতিষ্ঠানে জড় হওয়া থেকে বিরত রাখলেও থেমে থাকেনি মোবাইল ফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের আনন্দের বহিঃপ্রকাশ। ২০১৯ সালেও সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ এসএসসিতে শতভাগ পাশসহ ৬১০ A+ পেয়ে চমকপ্রদ সাফল্য অর্জন করে।

আজকের ফল প্রকাশের পর সীমিত সংখ্যক শিক্ষক ও অভিভাবকের উপস্থিতিতে প্রতিষ্ঠান প্রধান প্রিন্সিপাল মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, ‘দেশ কোভিড-১৯ এর কারণে চরম দুর্যোগে পতিত। তার মধ্যে আজকের এসএসসির ফলাফলে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের অর্জন আমাদের জন্য বড় রকমের আনন্দের সংবাদ। পরীক্ষার্থীদের কৃতিত্বপূর্ণ ফলে আমরা আনন্দিত ও উচ্ছ্বসিত। উত্তীর্ণ ও তাদের অভিভাবকদের আমার প্রাণঢালা অভিনন্দন। করোনা পরিস্থিতিতে যাতে আমাদের এই কৃতি শিক্ষার্থীরা বেঁচে থেকে তাদের জীবনের লক্ষের দিকে এগিয়ে যেতে পারে সেই প্রার্থনা করছি।’

প্রকাশিত  ফলে বিজ্ঞান বিভাগ ৯৬৪ জনে ৬২০ A+, ব্যবসায় শিক্ষা বিভাগ ২০৬ জনে ৪৮ A+ ও মানবিক বিভাগ ৬০ জনে ১৯ A+ প্রাপ্ত হয়েছে। এসএসসি, এইচএসসি,  জুনিয়র ও প্রাথমিক পর্যায়ে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের গৌরবোজ্জ্বল সাফল্য দীর্ঘকাল ধরে অব্যাহতভাবে অর্জিত হয়ে আসছে। ২০১৫ সালে এসএসসিতে ঢাকা বোর্ডে এই প্রতিষ্ঠান প্রথম স্থান অধিকার করে, ২০১২ সালে করে দ্বিতীয় স্থান। ২০০৭ সালে এইচএসসিতে ঢাকা বোর্ডে অর্জিত হয় প্রথম স্থান। প্রতিষ্ঠালগ্ন থেকেই এইচএসসিতে প্রতিষ্ঠানের কৃতিত্ব সাড়াজাগানো। ২০১৯ সালেও এইচএসসিতে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ শতভাগ পাশসহ ৩৪৪ A+ প্রাপ্ত হয়। ২০১৯ সালে প্রাথমিক ও জুনিয়র বৃত্তিতে থানাভিত্তিক কোটায় প্রতিষ্ঠানের সাফল্য প্রায় সিংহভাগ।

অকুন্ঠ নিষ্ঠা ও আগ্রহে এগিয়ে চলছে প্রতিষ্ঠানের পাঠ কার্যক্রম। করোনার লকডাউনের মধ্যও অব্যাহত আছে প্রতিষ্ঠানের অনলাইন ক্লাস। উচ্চ শিক্ষায় সরকারি মেডিকেল কলেজ, বুয়েট ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের মেধাবী শিক্ষার্থীদের সগৌরব বলয় তৈরি হয়েছে। সংস্কৃতি চর্চায়ও প্রতিষ্ঠানের খুদে ছাত্র ছাত্রীদের সাফল্য অভানীয়। এসময়ের প্রতিশ্রুতিশীল ও দৃষ্টিকাড়া শিক্ষা প্রতিষ্ঠান ডেমরার সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ অচিরেই এগিয়ে যাবে আরও বহুদূর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here