মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

র‌্যাবের গাড়ি সরাতে বলায় জবি শিক্ষার্থীদের মারধর, জড়িতদের শাস্তির দাবি

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯
  • ৪১৬ বার পড়া হয়েছে

জবি প্রতিনিধি :


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সঙ্গে র‌্যাব-১০ এর সংঘর্ষে অন্তত ৮ জন শিক্ষার্থী আহত হয়েছেন। ক্লাস শেষে ক্যাম্পাস থেকে গন্তব্যে যাওয়ার পথে বিশ্ববিদ্যালয়ের উত্তরণ বাসের শিক্ষার্থীদের সঙ্গে এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে সায়দাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে এ ঘটনা ঘটে।

বাসে থাকা শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, উত্তরণ-২ বাসটি সায়দাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে পৌঁছানোর পর র‌্যাব-১০ এর গাড়ি (ঢাকা মেট্রো চ- ৫৩২২৩৭) রাস্তায় দাঁড় করিয়ে লোক নামাতে শুরু করে। এ সময় বাসের শিক্ষার্থীরা তাদের গাড়ি সরিয়ে সাইড দিতে বললে কথা কাটাকাটির এক পর্যায়ে র‌্যাব-১০ শিক্ষার্থীদের ধাওয়া করে এবং মারধর করে। এ সময় র‌্যাব-১০ অনেক শিক্ষার্থীকে জোর করে গাড়িতে তুলে নেয়।

এ ঘটনার প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ জন শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার খবর পাওয়া যায়। একজন শিক্ষার্থীর চোখের অবস্থা আশংকাজনক বলেও জানা যায়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের শিক্ষার্থী শরীফ, ১২ ব্যাচের শিক্ষার্থী রিফাত, আল-আমিন, সিয়াম প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ‘আমাদের উপাচার্য মহোদয় র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমদের সঙ্গে কথা বলেছেন। তিনি জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।’

বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ঘটনায় কোন মামলা করবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘যদি বিচার না করা হয় তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে অবশ্যই মামলা করা হবে।

বিনা দোষে র‌্যাবের এ হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে জড়িত র‌্যাব সদস্যদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD