বুধবার, ২৫ মে ২০২২, ০৬:২৪ অপরাহ্ন

রাজধানীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্ধকোটি টাকার প্রতারণা, গ্রেফতার ২

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ রবিবার, ৩ এপ্রিল, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে
রাজধানীতে ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্ধকোটি টাকার প্রতারণায় ২ জন গ্রেফতার।

আলোর দেশ ডেস্ক :

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ৪৪ জনকে জ্যেষ্ঠ স্টাফ নার্স পদে ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। ওই চক্রের দুই সদস্যকে শনিবার রাজধানীর রমনা ও ফার্মগেট এলাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন- এমরান হোসেন (৪১) ও আহম্মদ উল্লাহ ওরফে ফয়সাল (২৭)।

ডিবি বলছে, চক্রের সদস্যরা বিভিন্ন চাকরির নিয়োগ পরীক্ষার সময় কেন্দ্রের বাইরে অপেক্ষা করেন। পরীক্ষা শেষে প্রার্থীরা কেন্দ্র থেকে বের হলে তাদের টার্গেট করে কথা বলেন তারা; দেন চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন। কোনো প্রার্থী রাজি হলে তার কাছ থেকে দুই থেকে তিন লাখ টাকা নিয়ে ভুয়া নিয়োগপত্র দেন সদস্যরা। পরে এই নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে গিয়ে প্রতারণার বিষয়টি ধরা পড়ে।

রোববার ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিরিক্ত কমিশনার নাজমুল হক বলেন, এ নিয়ে সাদিয়া খাতুন নামের এক ভুক্তভোগীর মামলার পরিপ্রেক্ষিতে বিষয়টি তদন্ত শুরু করে ডিবি। তিনি বলেন, চক্রের মূল হোতা এমরান হোসেন একটি ওষুধ কোম্পানির বিক্রয়কর্মী। তিনি বিভিন্ন পরিচয়ে নার্স হিসেবে চাকরি দেওয়ার কথা বলে অনেকের সঙ্গেই প্রতারণা করেছেন।ঢাকার একটি পরীক্ষাকেন্দ্র থেকে বের হওয়ার পর এমরান হোসেনের সঙ্গে চাকরি প্রার্থী সাদিয়ার পরিচয় হয়। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে জ্যেষ্ঠ স্টাফ নার্স নিয়োগ পরীক্ষায় অংশ নিয়েছিলেন। একপর্যায়ে এমরান তাকে (সাদিয়া) বলেন, তিনি ওই হাসপাতালের অনকোলজি বিভাগে কর্মরত। তিন লাখ টাকা দিলে তাঁকে চাকরি দিতে পারবেন তিনি। প্রস্তাবে রাজি হয়ে সাদিয়া এমরানকে দেড় লাখ টাকা অগ্রিম দেন। বাকি টাকা চাকরিতে যোগদানের পর দিতে চেয়েছিলেন সাদিয়া।

নাজমুল হক বলেন, এমরানের দেওয়া নিয়োগপত্র নিয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে যান সাদিয়া। সেখানে যাওয়ার পর প্রতারিত হওয়ার বিষয়টি বুঝতে পারেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD