শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

মুজিবর্ষ উপলক্ষে বোরহানউদ্দিনে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ১৭৪ বার পড়া হয়েছে
বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি। -আলোর দেশ।

আলোর দেশ, ভোলা :

‘মুজিব বর্ষের আহ্বান, লাগাই গাছ বাঁচাই বন’ –এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ছাত্রলীগে নির্দেশনায় ও ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এর পৃষ্ঠপোষকতায় উপজেলা ব্যাপী ৩০০০ (তিন হাজার) ফলদ-ঔষধি বৃক্ষ রোপণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকাল ৬:০০ ঘটিকায় একই সময়ে পৌরসভা সহ উপজেলার প্রতিটি ইউনিয়নে ছাত্রলীগের নেতাকৃর্মীরা এ বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করেন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুজিব উল্ল্যাহ পলাশ বিশ্বাসসহ উপজেলা, পৌর, সরাকারি আব্দুল জব্বার কলেজ ও ভোলা পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগের নেতৃবৃন্দ। তবে উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. নজরুল ইসলাম অসুস্থতাজনিত কারণে উপস্থিত হতে পারেন নি।

এর আগে গত বুধবার (১৫ জুলাই) বিকাল ৫:০০ ঘটিকায় বোরহানউদ্দিন উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মুজিব উল্ল্যাহ পলাশ বিশ্বাসের উপস্থিতিতে উপজেলা, পৌর ও ইউনিয়ন  ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে চারা বিতরণ করা হয়।

এ বিষয়ে বোরহানউদ্দিন উপজেলা শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মুজিব উল্ল্যাহ পলাশ বিশ্বাস বলেন, বরাবরের মত ছাত্রলীগ সকল প্রকার সামাজিক কর্মকান্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে এসেছে। এবারও তার ব্যতিক্রম নয়। মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে আমরা কেন্দ্রিয় ছাত্রলীগের নির্দেশনায় এ বৃক্ষরোপন কর্মসূচী হাতে নিয়েছি। আমরা সফলভাবে দেশব্যাপী এক কোটি বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়ন করতে পারলে কিছুটা হলেও জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলা করতে পারব। তিনি আরও বলেন, এই বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়নে সতঃস্ফূর্তভাবে সকল রকমের সহযোগিতা করার জন্য ভোলা-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলী আজম মুকুল মহোদয় এবং উপজেলা আ’লীগ এর সাধারণ সম্পাদক ও পৌরসভার সম্মানিত মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম মহোদয়কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, মুজিবর্ষ উদযাপনের অংশ হিসেবে গত বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে গণভবন চত্বরে তিনটি চারা রোপণের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে এ কোটি চারা বিতরণ ও বৃক্ষরোপন কর্মসূচীর শুভ উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD