সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা হলেন ভোলার রায়হান শিল্পী তাহেরা চৌধুরীর প্রয়াণ দিবস, ৩০০ শিশুকে ছবি আঁকার উপকরণ বিতরণ জিয়া-মোস্তাকচক্র চার নেতাকে হত্যা করে এনেছে আরেকটি কালো অধ্যায় : ড. কামালউদ্দীন এমন কবি-প্রকাশক কি আর ফিরে আসবেন? : কামালউদ্দীন আহমেদ বিইউবিটিতে ২য় বারের মত আইসিপিসি এশিয়া-ঢাকা প্রোগ্রামিং প্রতিযোগিতার সমাপ্তি বিধবা নারীর জমি দখলের অভিযোগে ব্যাংকের পরিচালককে আইনি নোটিশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন রিকশা থেকে পড়ে জবি ছাত্রীর মৃত্যু, বন্ধু রিমান্ডে মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতা হলেন রাজ গৌরীপুরের গোলাম মোস্তফা বাঙ্গালীর ফিনিক্স পাখি শেখ হাসিনা

মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্ব : আলোচনায় কামরুল হাসান রিপন

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ রবিবার, ২৭ অক্টোবর, ২০১৯
  • ২৭৫ বার পড়া হয়েছে
কামরুল হাসান রিপন। -আলোর দেশ

আলোর দেশ, ঢাকা :

দীর্ঘ ১যুগেরও বেশি সময় পর আগামী ১১ ই নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গুরুত্বপূর্ণ ইউনিট ঢাকা মহানগর দক্ষিণের সম্মেলন ।

দলীয় সূত্রে জানা গেছে, এবার যারা পদ প্রত্যাশী তাদের প্রত্যেকের অতীত ও বর্তমান কর্মকান্ডকে নজরে রাখছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বিশেষ করে যুবলীগের ক্যাসিনো কান্ডের পরে যাদের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অপকর্মে জড়িত থাকার অভিযোগ আছে, তারা অনেকটাই ছিটকে পরতে পারেন সংগঠনের নেতৃত্ব থেকে।

সূত্র জানায় সৎ, শিক্ষিত,পরিশ্রমী ,দক্ষ সংগঠক ও ক্লিন ইমেজের আওয়ামী পরিবারের সন্তান এবং সাবেক ছাত্রনেতা যারা সংগঠনের জন্য শ্রম ও ত্যাগ করেছেন তাদের মধ্যে থেকে নেতৃত্ব নির্বাচন করা হবে। তবে নবীন-প্রবীণের মেলবন্ধনে স্বেচ্ছাসেবক লীগে একটি স্বচ্ছ নেতৃত্ব আনবেন মাননীয় প্রধানমন্ত্রী । তার সিদ্ধান্তই হবে চূড়ান্ত।

আসন্ন সম্মেলনকে ঘিরে এরই মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রাথী হিসেবে তৃনমুলের জনপ্রিয়তা অর্জন করে আলোচনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোঃ কামরুল হাসান রিপন। যিনি আওয়ামী লীগের দুঃসময়ে দীর্ঘদিন নানা আন্দোলন সংগ্রাম করে রাজপথে ছিলেন।

জানা যায়, চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের মনিহার গ্রামের কৃতি সন্তান কামরুল হাসান রিপন। ক্লিন ইমেজের নেতৃত্বের জন্য ইতিমধ্যে কামরুল হাসান রিপন কেন্দ্রীয় পর্যায়ে সুনাম কুড়াতে সমর্থ হয়েছেন। চলতি ২০১৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলামনাই-এর সভাপতির দায়িত্বে রয়েছেন সাবেক এই ছাত্রনেতা।

রাজপথ কাঁপানো ছাত্রনেতা কামরুল হাসান রিপন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সম্মেলনে নির্বাচন করে ৮শ’ ভোট পেয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন। তখন তাকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি পদে আসীন করা হয়। এর আগে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি (২০০৩- ২০১০) ও প্রচার সম্পাদক (১৯৯৮-২০০২) ছিলেন। ছাত্র রাজনীতি করতে গিয়ে সেসময় ৩ বার কারাবরণ করেছিলেন তিনি। তৎকালীন সময় আওয়ামী লীগ বিরোধী দল থাকাকালীন বিএনপি-জামাত রিপনের নামে ১৫টি মামলা দায়ের করে। বিশ্ববিদ্যালয়ে আসার আগে তিনি রাজধানীর দনিয়া কলেজ ছাত্রলীগ শাখার প্রচার সম্পাদক ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD