শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা হলেন ভোলার রায়হান শিল্পী তাহেরা চৌধুরীর প্রয়াণ দিবস, ৩০০ শিশুকে ছবি আঁকার উপকরণ বিতরণ জিয়া-মোস্তাকচক্র চার নেতাকে হত্যা করে এনেছে আরেকটি কালো অধ্যায় : ড. কামালউদ্দীন এমন কবি-প্রকাশক কি আর ফিরে আসবেন? : কামালউদ্দীন আহমেদ বিইউবিটিতে ২য় বারের মত আইসিপিসি এশিয়া-ঢাকা প্রোগ্রামিং প্রতিযোগিতার সমাপ্তি বিধবা নারীর জমি দখলের অভিযোগে ব্যাংকের পরিচালককে আইনি নোটিশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন রিকশা থেকে পড়ে জবি ছাত্রীর মৃত্যু, বন্ধু রিমান্ডে মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতা হলেন রাজ গৌরীপুরের গোলাম মোস্তফা বাঙ্গালীর ফিনিক্স পাখি শেখ হাসিনা

বিধবা নারীর জমি দখলের অভিযোগে ব্যাংকের পরিচালককে আইনি নোটিশ

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ২৯ বার পড়া হয়েছে
শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক আব্দুল হালিম।

স্টাফ রিপোর্টার :

রাজধানীর কামরাঙ্গীচরের এক অসহায় বিধবা নারী কাউসারী বেগমের জমি বে-আইনীভাবে দখল করার অভিযোগ এনে শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক আব্দুল হালিমের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছে এই জমি ক্রয় করা ফয়সাল আহমেদ নামের এক ব্যক্তি। গত ২৯ আগস্ট ঢাকা জজ কোর্টের আইনজীবি এস.এম তৌকির আহমেদের মাধ্যমে এ নোটিশ পাঠানো হয়।

নোটিশ সুত্রে জানা যায়, পুরান ঢাকার লালবাগের বাসিন্দা ফয়সাল আহমেদ অসহায় বিধবা কাউসারী বেগমের কাছ থেকে মোক্তারের মাধ্যমে জমি ক্রয় করেন। জমি ক্রয়ের পর তিনি জানতে পারে এ জমি শাহজালাল ব্যাংকের পরিচালক আব্দুল হালিম দেয়ালের সীমানা দিয়ে বে-আইনীভাবে দখল করেন। জমির সোয়া ২ কাঠা পরিমান তিনি বুঝে পাননি। বিধবা নারী কাউসারী বেগম জমির মুল দলিলপত্র ফয়সাল আহমেকে বুঝিয়ে দিলেও দখল বুঝে না পাওয়ায় ফয়সাল আহমেদ জমি রেজিস্ট্রি করতে পারেনি। দখল বুঝে পেতে শাহজালাল ব্যাংকের পরিচালক আব্দুল হালিমকে এ আইনী নোটিশ পাঠানো হয়। সাত দিনের মাধ্যমে আব্দুল হালিম বা তার প্রতিনিধির মধ্যে বিবাদমান বিষয়টি সমাধানের জন্য আহ্বান করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কাউসারী বেগম লালবাগের বাকচান খাস্থিত সি.এস ২৩ নং এস.এ ১৬ নং যাহার জোত নং-৬০/৩ জমি দলিল নং-৪০৭৯ মাধ্যমে এ জমি আব্দুল লতিফের নিকট হতে ১৯৮৮ সালের ৫ ডিসেম্বর ক্রয় করেন। যার দাগ সি.এস ও এস.এ ৩৬ নং দাগে ০.৩৩০ অযুতাংশ। আব্দুল লতিফ এ জমিতে মোঃ শাহাবুদ্দিন আহমেদ এর নিকট ১৯৮৬ সালে দলিল নং-৬৬৫ মাধ্যমে ক্রয় করেন।

নোটিশ প্রেরনকারী ফয়সাল আহমেদ বলেন, ওই এলাকায় আব্দুল হালিমের অনেক জায়গা সম্পত্তি। প্রভাব খাটিয়ে তিনি বিধবা নারীর জায়গাটি দখলে নেন। আমি না জেনে কিনেছি। মুল দলিপত্র সব আমার কাছে আছে। দলিলেই কথা বলবে।

ফয়সাল আহমেদ আরও জানান, আমি সরে যাওয়ার জন্য চকবাজার ২৯ ওয়ার্ডের কাউন্সিলর হাজী মো: বাবুল সাহেবকে দিয়ে আমাকে ডাকান আব্দুল হালিম। পরে কাউন্সিলর মীমাংসার জন্য দুইজনের কাগজপত্র চাইলে আমার কাগজপত্র দেই কিন্তু উনি কাগজপত্র দেখায়নি। দেখা করতেও রাজি হয়নি। দুইজনের কাগজপত্র দেখলেই নিয়মতান্ত্রিকভাবে জমি মেপে বের করা যেত।

আইনজীবি এস.এম তৌকির আহমেদ বলেন, কামরাঙ্গীচরের বাসিন্দা কাউসারী বেগমের জমি শাহজালাল ব্যাংকের পরিচালক আব্দুল হালিম দখল করে আছেন। এ জমির ভোগ দখল ফিরে পেতে আইনী নোটিশ পাঠানো হয়েছে। তবে তিনি সাত দিনের মধ্যে উত্তর না পাঠানোয় আব্দুল হালিমের বিরুদ্ধে আইনী প্রকিয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে।

কাউসারী বেগম জানান, জমিটি ক্রয় করার পর ২০০৮ সাল পর্যন্ত দখলে ছিল। কিন্তু পরবর্তীতে প্রবাবশালী আব্দুল হালিম জমিটি দখল করে নেন।

অভিযুক্ত শাহজালাল ব্যাংকের পরিচালক আব্দুল হালিম বলেন, কাউসারী বেগমের জমি আমি দখল করি নাই। সে সার্ভেয়ার দিয়ে মেপে পেয়ে থাকলে নিয়ে নেক। আমি কাগজপত্র দেখাবো কেন! দেখাতে চাইনা। কারো সাথে বসতেই চাই না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD