মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

নিউইয়র্কে এবার করোনায় বাঘও আক্রান্ত

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ সোমবার, ৬ এপ্রিল, ২০২০
  • ১৪৮ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক:

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রঙ্কস চিড়িয়াখানার একটি বাঘ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এই প্রথম কোনো পশু এ ভাইরাসে আক্রান্ত হলো। সোমবার ব্রঙ্কস চিড়িয়াখানার বন্যপ্রাণি সংরক্ষণ সমিতি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এদিকে চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, ৪ বছর বয়সী মালায়ান বাঘটির শুকনো কাশি হচ্ছিল। সেইসঙ্গে ক্ষুধা কমে গিয়েছিল তার। চিকিৎসার জন্য তাকে জাতীয় ভেটেরিনারি সার্ভিস ল্যাবরেটরিতে নেয়া হয়। পরে সেখানে তার স্বাস্থ্য পরীক্ষা করা হলে করোনাভাইরাস ধরা পড়ে।

এছাড়া দুটি আমুর বাঘ এবং তিনটি আফ্রিকান সিংহের শরীরেও করোনাভাইরাসের লক্ষণ দেখা দিয়েছিল। কিন্তু তারা কেউই এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত নয় বলে জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগ (ইউএসডিএ)।

কর্তৃপক্ষ জানিয়েছে, যে ব্যক্তি এই বাঘের রক্ষণাবেক্ষণ করতেন তার কাছ থেকে বাঘের মধ্যে এই ভাইরাস সংক্রমিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। এটি জানা যায় নি যে ভাইরাসটি কীভাবে বিকশিত হবে, তাই সংক্রমণের বিষয়ে বিভিন্ন প্রতিক্রিয়া দেখাতে পারে, তবে আমরা তাদের নিবিড়ভাবে পর্যবেক্ষণ করব এবং সুস্থ্য করার সম্পূর্ণ চেষ্টা করব।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত ১৬ মার্চ থেকে অস্থায়ীভাবে ব্রঙ্কস চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ রাখা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত যে কাউকে পোষা প্রাণী সহ প্রাণীদের সাথে যোগাযোগ কমিয়ে আনার পরামর্শ দেওয়া হচ্ছে বলে জানিয়েছে ইউএসডিএ।

সূত্র: সিএনএন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD