রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:০২ অপরাহ্ন
শিরোনামঃ
ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা হলেন ভোলার রায়হান শিল্পী তাহেরা চৌধুরীর প্রয়াণ দিবস, ৩০০ শিশুকে ছবি আঁকার উপকরণ বিতরণ জিয়া-মোস্তাকচক্র চার নেতাকে হত্যা করে এনেছে আরেকটি কালো অধ্যায় : ড. কামালউদ্দীন এমন কবি-প্রকাশক কি আর ফিরে আসবেন? : কামালউদ্দীন আহমেদ বিইউবিটিতে ২য় বারের মত আইসিপিসি এশিয়া-ঢাকা প্রোগ্রামিং প্রতিযোগিতার সমাপ্তি বিধবা নারীর জমি দখলের অভিযোগে ব্যাংকের পরিচালককে আইনি নোটিশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন রিকশা থেকে পড়ে জবি ছাত্রীর মৃত্যু, বন্ধু রিমান্ডে মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতা হলেন রাজ গৌরীপুরের গোলাম মোস্তফা বাঙ্গালীর ফিনিক্স পাখি শেখ হাসিনা

তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ১৪৬ বার পড়া হয়েছে

জবি সংবাদদাতা

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউনে আটকে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা তৃতীয় দিনের মতো আজও বিশ্ববিদ্যালয়ের বাসে করে বাড়ি ফিরছেন। এতে সার্বিকভাবে সহযোগিতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের উদ্দেশ্যে সোমবার সকাল ৮টায় ছেড়ে যায় ৯টি বাস।

সোমবার বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ-আল-মাসুদ এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ময়মনসিংহ রুটে ২, চট্টগ্রাম ১, নোয়াখালী ১, শেরপুর ১, লক্ষীপুর ১, চাঁদপুর ১, জামালপুর ১, নেত্রকোনা ১টি সহ মোট ৯টি বাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সকাল ৮ টায় চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

শুধু সোমবারই মোট শিক্ষার্থী যাচ্ছে প্রায় ৪০০ জন। এর মধ্যে ময়মনসিংহ বিভাগে যাচ্ছে প্রায় দুইশ ২৫ জন শিক্ষার্থী এবং চট্টগ্রাম বিভাগে যাচ্ছে প্রায় একশ ৮০ জন শিক্ষার্থী। আর আমাদের বাস ড্রাইভার, হেলপারদের বিশ্রাম ও যাবতীয় খরচের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে।

সকালেও প্রথম দিনের মতো শিক্ষার্থীদের ভিড় দেখা যায়। ব্যাগপত্রসহ শিক্ষার্থীরা নিজ নিজ বাসে করে যাত্রা শুরু করেন। নির্দেশনা অনুযায়ী তাপমাত্রা চেক করে শিক্ষার্থীদের বাসে উঠতে দেয়া হয়েছে।

ময়মনসিংহগামী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী রাসেল আহমেদ বলেন, বাড়ি যাচ্ছি এটাই আনন্দ, আবার বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি যাচ্ছি। এ আনন্দ আসলে বলার মতো নয়। এখন শুধু ভালোভাবে বাড়ি পৌঁছাতে পারলেই হলো।

কুমিল্লা যাচ্ছেন ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মিলন হোসেন। তিনি বলেন, জবি প্রশাসনের এমন উদ্যোগ সত্যি প্রশংসনীয়। এছাড়াও সার্বিকভাবে সহযোগিতা করার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানান এই শিক্ষার্থী।

সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন জেলায় পৌঁছে দেওয়ার জন্য তৃতীয় দিনের মতো বাস যাত্রার শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুবিধা এবং করোনা মহামারির কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ঐকান্তিক প্রচেষ্টায় ঢাকায় অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপদে ঈদে বাড়ি পৌঁছে দেওয়ার জন্য পরিবহনের ব্যবস্থা করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, প্রক্টর ড. মোস্তফা কামাল, ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, পরিবহন প্রশাসক অধ্যাপক আব্দুল্লাহ্-আল মাসুদ এবং সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

সার্বিকভাবে সাধারণ ছাত্র-ছাত্রীদের সহযোগিতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন, যুগ্ম আহ্বায়ক-জামাল উদ্দিন, সৈয়দ শাকিল, ইব্রাহিম ফরাজীসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

জবি ছাত্রলীগের আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন বলেন, প্রথমেই ধন্যবাদ দিতে চাই জবি প্রশাসনকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দাবির প্রেক্ষিত এবং সার্বিক তত্ত্বাবধানে সাধারণ শিক্ষার্থীরা পেন্ডামিক টাইমে সুন্দর সাবলীলভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে ঈদ পূর্ববর্তী সময়ে বাড়িতে পৌঁছানোঁয় আমরা অত্যন্ত আনন্দিত এবং আমি প্রত্যাশা করি শিক্ষার্থী বন্ধুদের পরিবারের সাথে ঈদ উদযাপনের আনন্দ বহুগুণে বৃদ্ধি পাবে।

উল্লেখ্য, শিক্ষার্থীদের নিয়ে আজ ১৯ জুলাই সকাল ৮ টায় চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলার উদ্দেশ্য স্বাস্থ্যবিধি মেনে বাস যাত্রা শুরু করে।

এছাড়াও গত ১৭ জুলাই রাজশাহী, সিলেট এবং রংপুর বিভাগের বিভিন্ন জেলায় এবং ১৮ জুলাই বরিশাল ও খুলনা বিভাগের বিভিন্ন জেলায় শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে সুন্দর ভাবে বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD