মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

ঢাকা মহানগর মহিলা কলেজে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ সোমবার, ২৬ আগস্ট, ২০১৯
  • ৪৭৫ বার পড়া হয়েছে
জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর মহিলা কলেজে বঙ্গবন্ধু নিয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীরা ৥ আলোর দেশ ।

আলোর দেশ, ঢাকা :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে রাজধানীর অন্যতম বিদ্যাপীঠ ঢাকা মহানগর মহিলা কলেজ (ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের একটি প্রতিষ্ঠান)।

এ উপলক্ষে সোমবার (২৬ আগষ্ট) সকাল ১০ টায় কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর উপর রচনা প্রতিযোগিতায় কলেজ ও স্নাতক পর্যায়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হওয়া শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড . সৈয়দ আনোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধু উচিত কথার মানুষ ছিলেন। বঙ্গবন্ধু একাই বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। তিনি জনসেবায় ব্যস্থ থাকতেন। রাজনীতি মানে ক্ষমতা নয়, রাজনীতি মানে জনসেবা। ড . সৈয়দ আনোয়ার আরো বলেন, যিনি নেতা হবেন তার বিশ্বাস অনেক উচু হতে হবে। বঙ্গবন্ধুর বিশ^াস ছিল অনেক উচুতে।

সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর মহিলা কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মনিরুল ইসলাম আখন্দ (এনডিসি, পিএসসি) বঙ্গবন্ধুর আদর্শ শিক্ষার্থীদের মাঝে ধারণ করার বিষয়টি তুলে ধরে বলেন, “বিশ্বমানবের স্মৃতির অংশ বঙ্গবন্ধু। সোনার বাংলা গড়তে গিয়ে তিনি সোনার মানুষ চেয়েছেন । যে মানুষ হবে আমাদের আ্দর্শেও ও সততার।” অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অত্র কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ড . নাসরীন জেবিন, দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আম্বিয়া। অনুষ্ঠানটি সঞ্চালন করে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড . হাসানাত জাহান।

বক্তরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের অধিকাংশ সদস্যের হত্যাকান্ডের জন্য গভীর শোক প্রকাশ করেন এবং তাদের সবার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বঙ্গবন্ধুর দুই কণ্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহেনার প্রতি সমবেদনা জ্ঞাপন করে হৃদয়বিদারক শোক সহিবার দোয়া প্রার্থনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD