মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

ডেঙ্গুজ্বরে প্রান গেল জবি শিক্ষকের

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

জবি প্রতিনিধি:

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সাঈদা নাসরিন (৩৫) নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। বুধবার ভোরে রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল সাঈদা নাসরিনের পরিবারের বরাত দিয়ে বলেন, সাঈদা নাসরিনকে গত সোমবার ‘ক্লিনিক্যালি ডেড’ ঘোষণা করেছিলেন চিকিৎসকেরা। তারপর থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। আজ ভোরে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

ইতিহাস বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা জানান, ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২০ জুন থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সাঈদা নাসরিন। রক্তের প্লাটিলেটের পরিমাণ অত্যন্ত কমে যাওয়ায় ২১ জুন তাঁকে আইসিইউতে নেওয়া হয়েছিল। ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তাঁর কিডনিসহ অন্যান্য শারীরিক সমস্যাও দেখা দেয়। গত সোমবার তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ সকালে সাঈদা নাসরিনের মরদেহ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নিয়ে যাওয়া হয়। জানাজা শেষে ঝিকিরা গ্রামের পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

সাঈদা নাসরিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশারের স্ত্রী। তাঁদের এক শিশুপুত্র আছে।

সাঈদা নাসরিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাজীবনে কৃতিত্বের জন্য রাষ্ট্রপতি স্বর্ণপদক পান। এ ছাড়া ৩২তম বিসিএসেও তিনি উত্তীর্ণ হয়েছিলেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ‘সাঈদা নাসরিনের অকালমৃত্যুতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থীরা গভীরভাবে শোকাহত। আমরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD