শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
জবিতে লিফট ছিড়ে আটকে যায় শিক্ষার্থীরা সৈয়দা সাজেদা চৌধুরী আর নেই, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দ্বিতীয় ক্যাম্পাস প্রকল্পে কেরানীগঞ্জের চেয়ারম্যানের বাধার অভিযোগ, ১০ দাবিতে উত্তাল জবি জবি শিক্ষার্থীর গায়ে পানির ছিটা, লেগুনা মালিককে প্রক্টরের জরিমানা গুম হওয়া বাবাকে ফিরে পাওয়ার আকুতি জবি শিক্ষার্থীর কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন জবির নাহিদ মনগড়া সংবাদ প্রচারের অভিযোগে দেশ রুপান্তরকে ছাত্রলীগের আইনি নোটিশ শেখ হাসিনার পদ্মাসেতু; দক্ষিনাঞ্চলবাসীর এবারের ঈদ অনেক নিরাপদ-আনন্দময় : সুভাষ চন্দ্র বানবাসী মানুষের জন্য ১৭২০ টন চাল, আড়াই কোটি টাকা বরাদ্দ ডলারের বিপরীতে আবারও মান কমলো টাকার

জবিতে লিফট ছিড়ে আটকে যায় শিক্ষার্থীরা

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৬ বার পড়া হয়েছে

আকাশ আহম্মেদ, জবি :


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন একাডেমিক ভবনের একটি লিফট ছিড়ে ভিতরে আটকে পড়ে শিক্ষার্থীরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

(সোমবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিবিএ ভবনের ২ নম্বর লিফটে এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী আইন বিভাগের শিক্ষার্থী সাগর জানান, আমরা দুপুরে ক্লাস শেষ করে ডিপার্টমেন্ট থেকে দলবেঁধে নতুন একাডেমিক ভবনের ৯ তলা থেকে তিন নম্বর লিফট করে নিচে নামতে ছিলাম। কিন্তু নিচে নামার কয়েক সেকেন্ড পরে হঠাৎ করে লিফটটি ছিড়ে পড়ে যায়।

সাগর আরও জানান, তাৎক্ষণিক লিফটে থাকা আমাদের কয়েকজন সহপাঠী আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করে। আমরা সবাই ভয় পেয়ে গিয়েছিলাম তখন। ভিতর থেকে বের হওয়ার জন্য সবাই জোরো জোরে চিৎকার করতে থাকি।

আইন বিভাগের এ শিক্ষার্থী বলেন, আমরা প্রায় দুই-তিন মিনিট লিফটের ভিতরে আটকে থাকার পর লিফট পরিচালনা দায়িত্বে থাকা কয়েকজন ব্যক্তি দ্রুত সময়ে জোরাজোরি করে দরজার একাংশ খুলে। এরপর প্রথমে ছেলেদের এবং পরে মেয়েদের আস্তে আস্তে করে লিফটের নিচে থেকে চেয়ারের সাহায্যে নামানো হয়।

এ-সময় লিফটের ভিতরে আইন বিভাগের ৯-১০ জন শিক্ষার্থী আটকে পড়ে ছিল। শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিশ্ববিদ্যালয়ের লিফটের যদি এমন অবস্থা হয় তাহলে আমাদের জীবনকে ঝুঁকিতে ফেলে কেন লিফটগুলো চালু রাখা হয়েছে।

শিক্ষার্থীরা আর বলেন, এমন পরিস্থিতির পরেও যদি প্রশাসন এসব বিষয়ে দ্রুত ব্যবস্থা না নেয় তাহলে আমরা ক্লাস – পরীক্ষা বর্জন করবো এবং নিজেরাই লিফটগুলো সিল গালা করে দিবো।

আইন বিভাগের আরেক শিক্ষার্থী আকাশ বলেন, আমরা হয়তো আজকে আল্লাহর তায়ালার জন্য পুনরায় জীবন ফিরে পেয়েছি। আর কিছুক্ষণ দেরি হলে হয়তো আমাদের সাথে আজ অনেক বড় দুর্ঘটনা ঘটটে পারতো। এসব অকেজো লিফট বন্ধ করে নতুন লিফট চালু করতে হবে। না হলে কখন আবার কার সাথে কি হয় বলা যায় না।

বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন পাটোয়ারী বলেন, আমরা জানি না হঠাৎ কি কারণে লিফট বন্ধ হয়ে গেছে এবং কেন উপর থেকে ছিড়ে পড়ে যায়। আমরা তাৎক্ষণিকভাবে সবাইকে লিফট থেকে বের করতে সক্ষম হয়েছি। এখন একজন টেকনিশিয়ান এসেছে দেখছে কেন এমনটা হয়েছে লিফটে।

তিনি আরও বলেন, আমরা ওই ঘটনা ঘটার পর থেকে এখনো কাজ করছি এটা নিয়ে। আরেকজন টেকনিশিয়ান আসবে আশাকরি দ্রুত সময়ে সবকিছু ঠিক হয়ে যাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD