বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

জবিতে ভর্তি আবেদন শুরু পহেলা আগস্ট, পরীক্ষা ১৪ সেপ্টেম্বর

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯
  • ১৮৩ বার পড়া হয়েছে

জবি প্রতিনিধি :

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের ভর্তির প্রাথমিক কার্যক্রম শুরু হবে আগামী পহেলা আগস্ট থেকে। আবেদন করা যাবে ২০ আগস্ট পর্যন্ত। লিখিত ভর্তি পরীক্ষার শুরু হবে ১৪ সেপ্টেম্বর থেকে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় ভর্তির আবেদন, ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণসহ নানান সিদ্ধান্ত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এ বছর তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিট-১ বিজ্ঞান শাখায় ৮২৫টি, ইউনিট-২ মানবিক শাখায় ১ হাজার ২৭০টি, ইউনিট-৩ বাণিজ্য শাখায় ৫২০টি এবং বিশেষায়িত চারটি বিভাগসহ (সংগীত, চারুকলা, নাট্যকলা এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ মোট ১৫০টি) সর্বমোট ২ হাজার ৭৬৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপাচার্য মীজানুর রহমানের সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ সেলিম ভূঁইয়াসহ বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার এবং ভর্তি সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওহিদুজ্জামান বলেন, নির্ধারিত জিপিএ অর্জনকারী পরীক্ষার্থীরা প্রাথমিক বাছাইয়ের জন্য আবেদন করতে পারবেন। বিভাগ অনুযায়ী ১, ২, ৩ প্রত্যেক ইউনিটের প্রাথমিকভাবে বাছাইকৃত প্রথম পঁচিশ হাজার যোগ্য পরীক্ষার্থীরা ২৩ আগস্ট থেকে লিখিত ভর্তি পরীক্ষার আবেদন পূরণ করতে পারবেন। বিশেষায়িত বিভাগে ভর্তির আবেদনের জন্য নির্ধারিত জিপিএধারী শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।

ওহিদুজ্জামান জানান, দুই শিফটে ইউনিট-৩ এর ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর, ইউনিট-২ এর ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর এবং ইউনিট-১ এর ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। বিশেষায়িত বিভাগসমূহের ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবেএবং পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD