শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

জবিতে খালেদা জিয়ার নামফলক ভেঙ্গে দিল

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৭৯ বার পড়া হয়েছে

জবি প্রতিনিধি :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামসংবলিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ঘোষণার নামফলক রাতের আঁধারে ভাঙচুর করেছে বিশ্ববিদ্যালয়ের কিছু ছাত্রলীগ কর্মী।

সোমবার (২ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের কর্মী মিথুন বাড়ই ও ফৌজিয়া প্রিয়ন্তীর নেতৃত্বে কিছু ছাত্রলীগ কর্মী বিশ্ববিদ্যালয় ঘোষণার নামফলকটি ভাঙচুর করে।

মিথুন বাড়ই বলেন, মহান শহীদ মিনারের পাশে খালেদার নামটি বেমানান দেখা যায়। তাই তার নামফলক আমরা সরিয়ে দিয়েছি।

এবিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, বেগম খালেদা জিয়া জগন্নাথ কলেজকে বিশ্ববিদ্যালয়ে রুপান্তর করেছেন। এ বিশ্ববিদ্যালয় থেকে বেগম খালেদা জিয়ার নামফলক মুছে ফেলা যাবে না। এর আগেও দুষ্কৃতকারীরা নামফলকটি ভাঙচুর করেছিল কিন্তু ছাত্রদলের আন্দোলনের প্রেক্ষিতে তা পুনঃস্থাপন করা হয়। এবারও যদি নামফলকটি শীঘ্রই পুনঃস্থাপন করা না হয়, তাহলে ছাত্রদল আন্দোলনের মাধ্যমে পুনঃস্থাপনে বাধ্য করবে।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল জানান, একটি তদন্ত কমিটি করা হবে। তদন্ত সাপেক্ষে যে বা যারা নামফলকটি ভাঙলো তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নামফলকটি পুনঃস্থাপন করা হবে কি না প্রশ্নের জবাবে তিনি বলেন, দ্রুতই নামফলকটি পুনঃস্থাপনের ব্যবস্থা করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ১৯৯৫ সালের ২ নভেম্বর বেগম খালেদা জিয়া তৎকালীন প্রধানমন্ত্রী থাকাবস্থায় জগন্নাথ কলেজকে বিশ্ববিদ্যালয় রূপান্তরের ঘোষণা দিয়ে ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয় ঘোষণা ফলক উন্মোচন করেন। ওই ঘোষণার আলোকে ২০০৫ সালের ২০ অক্টোবর জাতীয় সংসদে আইন পাসের মাধ্যমে বিলুপ্ত জগন্নাথ কলেজ পাবলিক বিশ্ববিদ্যায় হিসেবে যাত্রা শুরু করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD