বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ২০ অক্টোবর, কনসার্ট করবে ক্যাম্পাসের ব্যান্ডদল

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
  • ১৯৬ বার পড়া হয়েছে

আহমেদ আল সাকিব, জবি :

আগামী রোববার (২০ অক্টোবর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্যাম্পাসের ৯টি জনপ্রিয় ব্যান্ডদল শিল্পিদের নিয়ে ঝমকালো কনসার্টের আয়োজন করতে যাচ্ছে প্রশাসন। এই ছাড়া সাথে থাকছে নাটকসহ আরো নানা কর্মসূচি । তবে এবার কোন সপন্সর ছাড়াই নিজস্ব অর্থায়নে বিশ্ববিদ্যালয় দিবস আয়োজন করতে যাচ্ছে প্রশাসন। জনপ্রিয় ব্যান্ডদল হলো গল্প, আবোল তাবল, মনের মানুষ, ট্রাভেলারস, ডি মাইনর , অব্যয়, বিভস, অভিকর্ষ ও মেয়েদের জনপ্রিয় ব্যান্ডদল এফ মাইনর এরা দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ধারাবাহিকভাবে গান করে যাবেন । ইতোমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও বিভিন্ন ভবনসমূহ আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান জানান, বিশ্ববিদ্যালয় দিবসে ক্যাম্পাসের নাম করা শিল্পিদের দিয়ে কনসার্ট আয়োজন করা হবে। ক্যাম্পাসের অনেক ব্যান্ড দল আছে যারা নিয়মিত দেশে ও দেশের বাহিরে গান করতে যান । দর্শকের ভাল জনপ্রিয়তাও পায় । কিন্তু প্রতিবছর বাহিরে শিল্পি দিয়ে কনসার্ট করায় আমাদের ক্যাম্পাসের শিল্পিরা সুযোগ পায়না । তাই এই বছর আমাদের ক্যাম্পাসে শিল্পিদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীতে জমকালো আয়োজন করা হবে বলে জানিয়েছেন তিনি। স্পন্সর ব্যাপারে জানতে চাইলে উপার্চায বলেন, প্রতিবার আমরা স্পন্সর নিয়ে আসলেও এবার আমরা নিচ্ছিনা। তাদের ব্যানার আর প্রচারনায় আমাদের ক্যাম্পাস চেয়ে যায় । যার ফলে পুরো ক্যাম্পাসে ওই কোম্পানীর লঘু ছাড়া আর কিছু দেখা যায় না । তাই এবার সম্পূর্ণ আয়োজন বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে করা হবে বলে জানান তিনি।

এছাড়া রোববার (২০ অক্টোবর) সকাল ৯টা ১০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উপলক্ষে জাতীয় সংগীত পরিবেশন করা হবে। এরপর জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও বেলুন -পায়রা ওড়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।এরপর সকাল সাড়ে ৯টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করা হবে। উপাচার্যের নেতৃত্বে শোভাযাত্রাটি শহীদ মিনার চত্বর থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে রায় সাহেব বাজার মোড় হয়ে ঘুরে বাংলাবাজার ওভারব্রিজ পরিক্রমণ করে ক্যাম্পাসের দ্বিতীয় গেট দিয়ে প্রবেশ করবে। এছাড়া বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে রয়েছে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচতলায় চারুকলা বিভাগের উদ্যোগে ‘বার্ষিক চারুকলা প্রদর্শনী’, সকাল ১১টায় কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা ও সাড়ে ১১টায় নাট্যকলা বিভাগের উদ্যোগে ‘লাল জমিন’ নাটক পরিবেশনা, বেলা সাড়ে ১২টায় সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘সাংস্কৃতিক অনুষ্ঠান’ এবং ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় দিনব্যাপী ‘প্রকাশনা উৎসব’ অনুষ্ঠিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD