বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

চতুর্থ বর্ষে ‘অপরাজিতা’

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ১৫২ বার পড়া হয়েছে

সবুজ ছড়িয়ে দিতে কিছু উদার সবুজমনাদের উদ্দ্যোগে অনলাইনভিত্তিক গ্লোবাল বাগান গ্রুপ অপরাজিতার তৃতীয় বর্ষপূর্ণ করেছে। সংগঠনটির বর্ষপূর্তি উপলক্ষে ‘সবুজেই সুখ সবুজেই হাসি, সবুজে  সাজুক বিশ্ববাসী’ স্লোগানকে সামনে রেখে সদস্যদের এক মিলনমেলা আয়োজন করা হয়।

আজ শনিবার রাজধানীর তিনশ ফিট এলাকার দ্যা ফুড হলে এই আয়োজন করা হয়। এতে সংগঠনের পাঁচ শতাধিক সদস্য স্বাস্থ্যবিধি মেনে অংশ নেন।

আয়োজনের শুরুতে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে এক সংক্ষিপ্ত আলোচনায় সভায় বক্তব্য আমন্ত্রিত অতিথিরা।

আয়োজকেরা বলেন, ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে অপরাজিতা গ্রুপের বর্তমান সদস্য সংখ্যা প্রায় ৩৬০০০। সব ধরনের ব্যবসায়িক মনোবৃত্তি পরিহার করে বিগত তিন বছর ধরে গ্রুপ ক্রিয়েটর কলি নাহার অপরাজিতা প্যানেল কে সাথে নিয়ে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। অপরাজিতা গ্রুপের এই মহতী উদ্দ্যোগ এর জন্য ইতিমধ্যে সকলের কাছে প্রশংসা কুড়িয়েছে।

সংগঠনের উপদেষ্টা তারেক ইফতেখার বলেন, বিশ্বের উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। আমাদের দেশেও নগরায়ন এবং যেটা বাস্তবতার কারণে আবাসিক আবাসন এবং শিল্পায়ন ও নগরায়ন সৃষ্টি হচ্ছে। যাতে আমাদের সবুজের পরিমাণ কমে আসছে। সবুজের পরিমাণ কমে গেলে, যেটা অক্সিজেনের সরবরাহ কমে যায় এবং তাপমাত্রা বৃদ্ধি পায়। এই অক্সিজেন সরবরাহ এবং তাপমাত্রা বৃদ্ধি রোধ করার জন্য, আমরা নিজ ভবনের ছাদ বারান্দায় এবং আশেপাশের যে আঙ্গিনা রাস্তার ধারে যে জায়গাটুকু আছে প্রতিটি জায়গায় আমরা সবুজায়ন মাধ্যমে একটি সুন্দর নগরী এবং সুস্থ নগরী গড়তে চাই। যাতে আমাদের প্রজন্ম থেকে প্রজন্ম সুন্দরভাবে নিরাপদ নিঃশ্বাস নিতে পারে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সদস্য মুস্তাকিম রাসেল।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও  এডমিন কলি নাহার, লুৎফুন নাহার, এমডি জীবন, এমডি সাজ্জাদ, রাকিবুল কবির, শফিকুল শুভ, নাযিম আহমেদ, ইসমত আরা উপদেষ্টা প্যানেলের ইয়াকুব সর্দার, আমিনা শেখ, কাজী মান্না, কবিতা সরকার, নিলীমা আফরোজ, ফখরুল জসিম প্রমুখ। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD