বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

কামরুল আহসান চৌধুরীর পরিশ্রমে অবহেলিত টবগী এখন আলোর বাতিঘর

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৪৭৯ বার পড়া হয়েছে
কামরুল আহসান চৌধুরী।

স্টাফ রিপোর্টার :

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় একজন পরীক্ষিত আওয়ামী লীগ নেতার নাম কামরুল আহসান চৌধুরী। তিনি অত্যন্ত চৌকশ ও সততার সাথে ৭ নং টবগী ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন নেতৃত্ব দিয়ে আসছেন। তার মেধা ও পরিশ্রমে দীর্ঘদিনের অবহেলিত বোরহানউদ্দিনের টবগী ইউনিয়ন এখন আলোর বাতিঘর।

২০১১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথমবার তিনি টবগী ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। এসময় তিনি সততা, কর্ম স্পৃহা ও কর্মীবান্ধব নেতৃত্ব দেয়ায় সাধারণ মনুষের ভালবাসা ও আস্থা অর্জন করেন। এর পরিপ্রেক্ষিতে ২০১৬ সালে সাধারণ মানুষের বিপুল ভোটে
দ্বিতীয়বারের মতো তিনি টবগী ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

জানা যায়, এর আগে এই ইউনিয়নের চেয়ারম্যান ছিল বিএনপি মনোনীত। সেসময় ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠান, রাস্তাঘাট, বাজার তেমন উন্নত ছিল না। ইউনিয়ন জুরে কাচা-ভাঙ্গা রাস্তার সমাহার ছিল। অনেক বাড়িতে যেতে হতো সাকো পেরিয়ে। বৈদ্যুতিক আলো ছিল খুব কম বাড়িতেই। শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশ ও পড়াশুনার মান নিয়ে প্রশ্ন উঠতো বিভিন্ন মহলে।

কিন্তু ইউনিয়ন জুরে এখনকার  চিত্র পূর্বের চেয়ে ভিন্ন। গ্রামে গ্রামে পাকা রাস্তা, সাকোর পরিবর্তে কালবার্ট। টিনের  মসজিদ হয়েছে দালান। শিক্ষাপ্রতিষ্ঠান চলছে মনোরম পরিবেশে। মাদকের আড্ডা কমে গেছে। মার্চ এপ্রিল মাসে করোনার প্রথম জোয়ারে যখন সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলতেন না। তখন কামরুল আহসান চৌধুরী স্বশরীরে রাস্তায় নেমে মানুষকে সচেতন করতেন।

অনুন্নত-অন্ধকারাচ্ছন্ন ইউনিয়নটি যেন এখন আলোর বাতিঘর। আর এলাকাটির এত উন্নয়ন সম্ভব হয়েছে শুধু একজন সৎ শিক্ষিত চেয়ারম্যানের জন্য, এমন মন্তব্য করেছেন স্থানীয় সচেতন সমাজ।

‘গ্রাম হবে শহর’ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিন বদলের এমন অঙ্গিকার বুকে ধারণ করে ভোলা-২ আসনের সংসদ সদস্য আালী আজম মুকুলের সহযোগীতায় ইউনিয়নের মানুষের কল্যাণে তিনি কাজ করছেন বলে জানান কামরুল আহসান চৌধুরী। ভবিষ্যতেও পরিকল্পনা মতো এর চেয়ে বেশি উন্নয়নমূলক কাজ করবেন বলে তিনি অঙ্গীকার করেন।

রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা অর্জন করে ইউনিয়নের মানুষের সেবায় নেমেছেন কামরুল আহসান চৌধুরী। তিনি বোরহানউদ্দিন প্রেসক্লাব সভাপতি, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD