শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

ওয়ার্ডবাসীর উন্নয়নে কাজ করাই আমার উদ্দেশ্য : আবুল কালাম আজাদ

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ৭০৩ বার পড়া হয়েছে
আবুল কালাম আজাদ মিন্টু । -আলোর দেশ

আলোর দেশ, ঢাকা :

ওয়ার্ডবাসীর উন্নয়নের লক্ষ্যে কাজ করাই আমার উদ্দেশ্য বলে অঙ্গিকার করেছেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ৩০ নং ওয়ার্ডের আওয়ামী লীগ মনোনিত কাউন্সিলর প্রার্থী এবং গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু।

তিনি বলেন, “অমি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনােনিত প্রার্থী হিসেবে ৪০ নম্বর ওয়ার্ডে এসেছি। পুরাতন ঢাকার ঐতিহ্যবাহী ৪০ নং ওয়ার্ড নাগরিকদের সেবাপ্রাপ্তি সুনিশ্চিত করতে নতুন ভাবে, নতুন পথে, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে নিয়ে ওয়ার্ডবাসীর উন্নয়নের লক্ষে কাজ করাই আমার উদ্দেশ্য। জনগনের মূল্যবান ভােটে আমি ৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচিত হলে আমাদের প্রিয় ওয়ার্ডের নাগরিক সমস্যাগুলো সমাধান করবো।”

ওয়ার্ডবাসীর সেবা হিসেবে নিম্নোক্ত কাজগুলাে করতে তিনি অঙ্গিকার করেন :

<> মাদক , সন্ত্রাস , ছিনতাই , বেআইনী কার্যকলাপ প্রতিরােধে এবং নাগরিকের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে কমিউনিটি পুলিশিং জোরদার এবং সমগ্র ওয়ার্ড সিসিটিভি ক্যামেরার নজরদারীর আওতায় আনা হবে।
<> নারীর নিরাপদ চলাফেরা সুনিশ্চিত করতে ইভটিজিং ও নারী নির্যাতনের বিরুদ্ধে সামাজিক জাগরণ ও সামাজিক সালিশীর ব্যবস্থা গড়ে তোলা। সকল ধর্মের নাগরিকদের স্ব স্ব ধর্ম পালনের সুষ্ঠু পরিবেশ গড়ে তােলা হবে এবং অধিকার নিশ্চিত করা।
<> স্কুল মাদ্রাসা সহ এলাকার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা পরিবেশ অক্ষুন্ন রাখা এবং আমাদের সাংস্কৃতিক ঐতিহ্য অনুযায়ী সংস্কৃতি চর্চার সুযােগ তৈরী করা।
<> অগ্রাধিকার ভিত্তিতে ড্রেনেজ ও স্যুয়ারেজের সুব্যবস্থা, সড়ক মেরামত, ডাস্টবিন স্থাপন ও সড়কের বাতি প্রতিস্থাপন করা হবে।
<> রাস্তাঘাট পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে প্রয়ােজনীয় সংখ্যক পরিচ্ছন্ন কর্মী নিয়ােগ করা।
<> ডেঙ্গু নিয়ন্ত্রনে মশার আবাসস্থল যথাসময়ে চিহ্নিতকরণ ও ধ্বংস করা।
<> সামাজিক সমাবেশের জন্য কমিউনিটি সেন্টার নির্মাণ, সামাজিক অর্থায়নের মাধ্যমে শরীরচর্চা ও ক্রীড়া কেন্দ্র পরিচালনা এবং শিশু কিশােরদের মানসিক ও শারীরিক বিকাশের লক্ষে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করা ।
<> ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষে ইন্টারনেট ব্যবহার এর সবিধার্থে ওয়ার্ডের বিভিন্ন স্থানে ওয়াই ফাই জোন স্থাপন এবং ৪০ নং ওয়ার্ড কে ঢাকার প্রথম তারবিহীন মডেল ওয়ার্ড হিসেবে পেশ করা হবে।
<> সরকার প্রদত্ত বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা সহ অন্যান্য সবিধাদি যথাযথভাবে বিতরণ এর উদ্যোগ গ্রহণ করা।
<> পুরাতন ঢাকার সরু অলি গলি তে অগ্নি নির্বাপন ব্যাবস্থা সহজীকরণে ৪০ নং ওয়ার্ডের প্রতিটি রাস্তায় ও গলিতে ঢাকা ওয়াসার সাহায্যে হাইড্রান্ট স্থাপন করা।
<> পুরান ঢাকায় পর্যাপ্ত স্থান নেই বিধায় ওয়ার্ডের কিছু স্থানে মুর্দার গােসলখানা নির্মাণ করা।

উল্লেক্ষ্য, পহেলা ফেব্রুয়ারি,২০২০ তারিখে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর নির্বাচন। ওইদিন চকবাজার থানাধীন এই ৪০ নং ওয়ার্ডটিতে ৭টি কেন্দ্রে ভোটগ্রহন চলবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD