শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:২১ অপরাহ্ন
শিরোনামঃ
এক বিন্দু অক্সিজেন মানুষকে বাঁচাবে, এক টুকরো স্বপ্ন শিশুকে বাঁচাবে ! শৈশব পেড়িয়ে কৈশোর দেখিনি, কালকে আমার বিয়ে! শোকের মাসে জবি সাংবাদিকদের নির্বাচন, গঠনতন্ত্র বহির্ভূত কার্যক্রমে ফলাফল স্থগিত বামনায় সাংবাদিকদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতার করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ চরাঞ্চল ঘুরে করোনা টিকার ফ্রি নিবন্ধন করাচ্ছেন ইউপি চেয়ারম্যান চরফ্যাশনে যুবককে ফাঁসাতে গিয়ে পুলিশ অবরুদ্ধ তৃতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি ফিরেছে জবি শিক্ষার্থীরা “সেরা রাঁধুনীতে ফাষ্ট রানার্স আপ নাদিয়া নাতাশা” ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষা অক্টোবরে করোনা মোকাবিলায় মোদির মন্ত্রিসভায় রদবদল, শপথ নিলেন ৪৩ মন্ত্রী

উত্তর আওয়ামী লীগের নেতৃত্বে আলোচনায় প্রধানমন্ত্রীর পরিবারের কবর রক্ষণাবেক্ষণকারী

আলোরদেশ ডেস্ক
  • প্রকাশিত হয়েছেঃ শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯
  • ১৭৮ বার পড়া হয়েছে

আলোর দেশ, ঢাকা :

শনিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে একযোগে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে আসছে নতুন মুখ- এমন আভাস দিয়েছেন দলটির একাধিক নীতিনির্ধারক। নীতিনির্ধারকরা আরও জানান, ঢাকা মহানগর নতুন কমিটি গঠনের বিষয়টি খুবই গুরুত্ব সহকারে নিয়েছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিগত তিন বছরে নেতাকর্মীদের সার্বিক রাজনৈতিক কর্মকাণ্ড সন্তোষজনক ছিল না। তাই ব্যাপক পরিবর্তন আনা হচ্ছে ঢাকা মহানগর আওয়ামী লীগের নতুন কমিটিতে।

প্রধানমন্ত্রীর শুদ্ধি অভিযানে তথা অনুপ্রবেশকারী, মাদক,সন্ত্রাস, দূর্নীতি ও ক্যসিনোকান্ডে জড়িতরা মহানগরের কমিটিতে স্থান পাবেনা বলে জানান শীর্ষ নেতারা।

আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথের সক্রিয়তা, শ্রম, ত্যগ ও তৃনমুলের জনপ্রিয়তায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতৃত্বে এগিয়ে রয়েছেন বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা জনাব আব্দুল কাদের খান। তার জন্মস্থান ভোলা জেলার দৌলতখানে।

জানা যায়, তিনি দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারবর্গের কবর রক্ষণাবেক্ষণ করছেন।

১৯৭৫ সালে ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সহ তাহার পরিবারের সদস্যদের হত্যার পরে বঙ্গবন্ধু ব্যতিত পরিবারের অন্য সদস্যদের বনানী কবর স্থানে দাফন করা হয় । ঐ সময়ে আওয়ামী লীগের নেতা কর্মীদের বনানী কবরস্থানে যাতায়াত নিষিদ্ধ ছিলো। তখন আওয়ামী লীগের এই দুঃসময়ে আব্দুল কাদের খান গুলশান পৌরসভার একজন পরিচ্ছন্ন কর্মী হিসেবে বনানী কবরস্থানে প্রবেশ করে এবং তাহাদের কবর নির্মাণ করে। পরবর্তীতে তিনি এই কবরগুলি সংস্কার করে অদ্যাবধি ৪৪ বছর যাবৎ প্রধানমন্ত্রীর স্বজনদের দেখাশোনা করে আসছেন।

ছোটবেলা থেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত আব্দুল কাদের খান একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ তে ঢাকা-১৭ আসন থেকে নৌকার টিকেট পেয়েও পাননি! তারপরও তিনি হতাশ হননি। একদিনের জন্যও দলীয় কার্যক্রম থেকে দুরে সরেননি। সংগঠনের গুরুত্বপূর্ন পদে থেকে যথাযত দায়িত্ব পালন করে গেছেন।

এবিষয়ে মুক্তিযোদ্ধা আব্দুল কাদের খান বলেন, “আমাকে যদি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব দেন তাহলে তৃনমুলের নেতাকর্মীদের মনের ইচ্ছা পুরন করবো। শেখ হাসিনার ভিশন- ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন করতে যেই ধরনের সংগঠন তৈরি করতে হয় তৃনমুলের নেতাকর্মীদের সাথে নিয়ে আমি তাই করবে। আমার আদর্শ হল, আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মী ও জননেত্রী শেখ হাসিনা আমার অভিভাবক।তিনি আমাকে যেখানে রাখেন আমি খুশি।”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© 2020 সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত আলোরদেশ লিমিটেড। এই সাইটের কোনো কন্টেন্ট অনুমতি ছাড়া কপি করা বেআইনি।
প্রযুক্তি সহযোগিতায়ঃ UltraHostBD.Com
RtRaselBD